Skip to main content

ভারতে মস্তিষ্কের টিউমার সার্জারির সর্বোত্তম হাসপাতালগুলি কি সাশ্রয়ী মূল্যের খরচে?

ইতিহাস এবং অবস্থান ব্রেইন টিউমার একটি মস্তিষ্কের অস্বাভাবিক কোষের একটি গ্রুপ বা ভর। যেহেতু কপিকল একটি খুব কঠিন গঠন, এই সীমিত স্থান মধ্যে কোনো বৃদ্ধি সমস্যা হতে পারে। যেহেতু মস্তিষ্ক একটি সদস্য যা আমাদের শরীরের সামগ্রিক ফাংশনগুলিকে নিয়ন্ত্রণ করে, তাই মস্তিষ্কের উপর কোনও অনাকাঙ্ক্ষিত চাপ সামগ্রিক সিস্টেমের সমস্যা সৃষ্টি করতে পারে। মস্তিষ্কের টিউমার মারাত্মক (ক্যান্সারযুক্ত) বা বেনাইন (অ ক্যান্সারযুক্ত) হতে পারে। টিউমার বেনগিন বা ম্যালিগন্যান্ট হত্তয়া হলে, তারা অন্ত্রের চাপ সৃষ্টি করতে পারে। এই মস্তিষ্কের ক্ষতি হতে পারে, এমনকি জীবন বিপন্ন হতে পারে।


মস্তিষ্কের টিউমারের লক্ষণ এবং উপসর্গ আকার, অবস্থান এবং টিউমার বৃদ্ধির হারের উপর নির্ভর করে ব্যক্তির থেকে পৃথক হতে পারে। তীব্র মাথাব্যথা, বমি বমি ভাব বা অস্পষ্ট উল্টানো, অস্ত্র বা পায়ে নমনীয়তা বা মেজাজ, মেমরি হ্রাস, ইত্যাদি মস্তিষ্কের টিউমারের কিছু সাধারণ উপসর্গ।
গামা ছুরি রেডিওডার্গারি ভারতে সেরা মস্তিষ্কের টিউমারের চিকিৎসার অন্যতম। এটি একটি ধরণের বিকিরণ থেরাপি যা সাধারণত টিউমার এবং মস্তিষ্কের অন্যান্য অস্বাভাবিকতাগুলির চিকিৎসায় সহায়তা করে। এটি - চিকিত্সা প্রায় 90 শতাংশ সাফল্যের হার বলে পরিচিত। এই চিকিত্সা বিকল্পে, মস্তিষ্কের মধ্যে পাওয়া সাধারণত মাঝারি ও ক্ষুদ্র ক্ষতগুলি চিকিত্সার জন্য অত্যন্ত ঘন গামা রশ্মির একটি গ্রুপ ব্যবহার করা হয়। ভারতে মস্তিষ্কের টিউমারের জন্য গামা ছুরি মস্তিষ্কের টিউমারের চিকিত্সার সর্বোত্তম বিকল্পগুলির মধ্যে একটি এবং এটিতে ভারতে এই চিকিত্সা পেতে বহু সংখ্যক আন্তর্জাতিক রোগী আসে।

ভারতে মস্তিষ্কের টিউমার সার্জারি খরচ মার্কিন যুক্তরাষ্ট্র এবং অন্যান্য উন্নত দেশে একই প্রক্রিয়া এবং যত্ন খরচ একটি ভগ্নাংশ সাধারণত। প্রতি বছর ভারতে মস্তিষ্কের টিউমারের জন্য সর্বাধিক সিজোনের জন্য খুব যুক্তিসঙ্গত খরচ নিয়ে আন্তর্জাতিক রোগীরা ভারতে আসে।

মেরুদন্ড ও নিউরোসার্গারী হাসপাতাল ভারত: মেরুদন্ডের টিউমার সার্জারি নামে পরিচিত সবচেয়ে বিখ্যাত হাসপাতালগুলির মধ্যে একটি স্পিনিনাল হাসপাতাল এবং নিউরোসার্গারি ভারত। 

হাসপাতালটিতে মস্তিষ্কের টিউমার সার্জারি, বিশ্বমানের অপারেশন সুবিধা, আধুনিক অস্ত্রোপচার কৌশল এবং আন্তর্জাতিক মানক ম্যানেজমেন্টের শীর্ষ সার্জনদের একটি নেটওয়ার্ক রয়েছে যা মস্তিষ্কের টিউমার সার্জারির জন্য এটি উপযুক্তহাসপাতাল লোগো বিশ্বব্যাপী রোগীদের চিকিৎসা সেবা এবং প্রথম শ্রেণীর চিকিৎসা প্রদান করা হয়। তাদের লক্ষ্য হচ্ছে ভারতের মস্তিষ্কের টিউমারের জন্য গামা-ছুরি সার্জারির ক্ষেত্রে একজন নেতা হওয়া তাদের বর্তমান সাফল্যের কারণগুলি প্রতিটি রোগীর জন্য নৈতিক ও সমবেদনাপূর্ণ ভিত্তিতে উচ্চতর।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত