Skip to main content

কার্ডিয়াক সার্জারিতে উদ্ভাবন: ভারতে বেন্টাল পদ্ধতি

 সংক্ষিপ্ত বিবরণ:

বেন্টাল অপারেশন হল একটি অস্ত্রোপচার পদ্ধতি যা মহাধমনীর অস্বাভাবিকতা মেরামত করার জন্য করা হয়। এই অত্যাবশ্যক ধমনীটি হৃৎপিণ্ড থেকে উৎপন্ন হয় এবং সারা শরীরে অক্সিজেনযুক্ত রক্ত ​​সরবরাহের জন্য ছোট ধমনীতে বিভক্ত হয়। এতে আরোহী মহাধমনী, মহাধমনী খিলান, অবরোহী থোরাসিক মহাধমনী এবং পেটের মহাধমনী রয়েছে। অস্ত্রোপচারের মধ্যে রয়েছে মহাধমনীর মূল এবং ভালভ প্রতিস্থাপনের পাশাপাশি করোনারি ধমনী পুনরায় রোপন করা। অত্যাধুনিক এবং বহুল ব্যবহৃত অস্ত্রোপচার কৌশলটি বোতাম বেন্টাল সার্জারি নামে পরিচিত।


কেন একটি বেন্টাল পদ্ধতি প্রয়োজন?

আপনি যদি মহাধমনী সংক্রান্ত সমস্যার সম্মুখীন হন তবে আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারী একটি বেন্টাল পদ্ধতির পরামর্শ দিতে পারেন। কিছু সাধারণ সমস্যা যা এই সুপারিশের দিকে নিয়ে যেতে পারে:


• অ্যাওর্টিক রিগারজিটেশন - যখন হৃৎপিণ্ডের অ্যাওর্টিক ভালভ সঠিকভাবে বন্ধ হয় না


• মারফানের সিন্ড্রোম – একটি জেনেটিক ব্যাধি যা মহাধমনী প্রাচীরের পুরুত্বকে দুর্বল করে দেয়


• অ্যাওরটিক অ্যানিউরিজম – মহাধমনীর প্রশস্ততা


• মহাধমনী বিচ্ছেদ - যখন মহাধমনীর ভিতরের স্তরটি কাঁদে




কেন আন্তর্জাতিক রোগীরা ভারতে বেন্টাল পদ্ধতি বেছে নেয়?

বিভিন্ন কারণের কারণে ভারতে বেন্টাল পদ্ধতির জন্য আন্তর্জাতিক রোগীদের জন্য ভারত একটি জনপ্রিয় গন্তব্য, যেখানে চিকিৎসা সেবার মান সবচেয়ে গুরুত্বপূর্ণ। দেশটি 500 টিরও বেশি NABH এবং JCI-স্বীকৃত স্বাস্থ্যসেবা প্রদানকারীর আবাসস্থল যা বিশ্বব্যাপী মান পূরণের জন্য উন্নত চিকিৎসা প্রযুক্তি ব্যবহার করে। ভারতের নেতৃস্থানীয় হাসপাতালগুলি দক্ষ চিকিৎসা পেশাদারদের অফার করে যারা সর্বশেষ চিকিত্সার কৌশলগুলিতে পারদর্শী। রোগীদের জন্য নির্বাচন ভারতে বেন্টাল পদ্ধতি উন্নত পশ্চিমা দেশগুলির খরচের তুলনায় 50% পর্যন্ত সাশ্রয় করতে পারে। মানের সাথে আপস না করে, অন্যান্য উন্নত দেশের তুলনায় ভারতে পদ্ধতিটির খরচ 40% কম।

এছাড়াও ভারত বিশ্বের শীর্ষস্থানীয় কিছু কার্ডিয়াক সার্জনদের গর্ব করে যারা ভারতে বেন্টাল পদ্ধতিতে বিশেষজ্ঞ, জটিল হার্ট সার্জারি পরিচালনা করতে সক্ষম। ভারতে পদ্ধতির খরচ বিশ্বব্যাপী অন্য যেকোনো জায়গার তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি সাশ্রয়ী, এটিকে শুধুমাত্র ভারতে বেন্টাল পদ্ধতিই নয় বরং সর্বোত্তম পুনরুদ্ধারও প্রদান করে এমন শীর্ষ হাসপাতালগুলির জন্য একটি কেন্দ্র করে তোলে। আরেকটি গুরুত্বপূর্ণ বিষয় হল ভারতে বেন্টাল পদ্ধতির পরে উচ্চ ক্লিনিকাল সাফল্যের হার এবং সাফল্যের গল্প। সাশ্রয়ী মূল্যের খরচ সত্ত্বেও, অন্যান্য দেশের রোগীরা যত্নের মানের সাথে আপস করে না এবং খরচের একটি ভগ্নাংশে তাদের স্বাস্থ্য পুনরুদ্ধার করতে পারে।


গুরগাঁওয়ের সেরা কার্ডিয়াক সার্জন হার্টের যত্ন প্রদানকারী সবচেয়ে অভিজ্ঞ হৃদরোগ বিশেষজ্ঞ

গুরগাঁওয়ের সেরা কার্ডিয়াক সার্জন প্রতিটি রোগীর পুঙ্খানুপুঙ্খ মূল্যায়ন করে হার্টের ভালভ সার্জারির সবচেয়ে কার্যকর পদ্ধতি গ্রহণ করেন। উপযুক্ত হলে, গুরগাঁওয়ের সেরা কার্ডিয়াক সার্জন একজন ইমেজিং বিশেষজ্ঞ, একজন ইন্টারভেনশনাল হার্ট বিশেষজ্ঞ এবং একজন এনেস্থেসিওলজিস্ট সহ অন্যান্য চিকিৎসা পেশাদারদের সাথে সহযোগিতা করেন। এই সমন্বিত পদ্ধতি নিশ্চিত করে যে প্রতিটি রোগীর হার্টের ভালভ ডিসঅর্ডার পৃথকভাবে চিকিত্সা করা হয়, তাদের নির্দিষ্ট চাহিদা এবং শারীরিক অবস্থা বিবেচনা করে। উপরন্তু, গুরগাঁওয়ের সেরা কার্ডিয়াক সার্জন ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচার এবং রোবোটিক হার্ট সার্জারি উভয়ই অফার করে, যার ফলে ছোট ছেদ, ছোট হাসপাতালে থাকা এবং দ্রুত পুনরুদ্ধারের সময় হয়।

গুরগাঁওয়ের সেরা কার্ডিয়াক সার্জন তার রোগীদের সাথে ব্যক্তিগতকৃত পদ্ধতি বজায় রেখে সর্বশেষ থেরাপি এবং প্রযুক্তি ব্যবহার করে ব্যতিক্রমী কার্ডিওভাসকুলার যত্ন প্রদান করেন। দ গুরগাঁওয়ের সেরা কার্ডিয়াক সার্জন তাদের হৃদরোগের স্বাস্থ্য সম্পর্কে তাদের শিক্ষিত করে তাদের কার্ডিয়াক কেয়ারে রোগীর সম্পৃক্ততা এবং অংশগ্রহণের উপর খুব জোর দেয়। এর মধ্যে কেবল চিকিত্সাই নয়, রোগীদের তাদের অবস্থা এবং এর প্রতিরোধ সম্পর্কে শিক্ষিত করাও অন্তর্ভুক্ত।


কিভাবে ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা আপনাকে এখানে সাহায্য করতে পারে?

ভারতের কার্ডিয়াক সার্জারি পরিষেবা সাশ্রয়ী মূল্যের কার্ডিয়াক চিকিত্সা পরিষেবা এবং সামগ্রিক স্বাস্থ্যসেবা সমাধানের জন্য তার বিখ্যাত খ্যাতির জন্য গর্বিত। আমাদের দলে রয়েছে চিকিৎসা বিশেষজ্ঞ যারা শীর্ষস্থানীয় চিকিৎসা সেবা, স্বাস্থ্যসেবা পরিষেবা এবং ক্লিনিক ব্যবস্থাপনা প্রদানের জন্য নিবেদিত। আমাদের বিস্তৃত অভিজ্ঞতা এবং সফল ট্র্যাক রেকর্ডের মাধ্যমে, আমরা অসংখ্য ব্যক্তির জীবনে ইতিবাচক প্রভাব ফেলেছি, তাদের পুনরুদ্ধার করতে এবং আনন্দের মুহূর্ত এবং নতুন শুরুতে ভরা একটি সুখী, স্বাস্থ্যকর জীবন যাপন করতে সহায়তা করেছি। ভারতের কার্ডিয়াক সার্জারি পরিষেবা ব্যক্তিদের উচ্চতর চিকিৎসা পর্যটন এবং ব্যতিক্রমী চিকিৎসা ও যত্নের অ্যাক্সেস প্রদান করে, যা অভ্যন্তরীণভাবে পাওয়া যায় এমন গুণমানের সাথে মেলে এবং এমনকি তার থেকেও বেশি।


ভারতে বেন্টাল পদ্ধতির জন্য দ্রুত অ্যাপয়েন্টমেন্টের জন্য, উদ্ধৃতি পান, মেডিকেল ভিসা আমন্ত্রণগুলি সহজতর করুন এবং ভারতে আপনার চিকিৎসা যাত্রা জুড়ে সম্পূর্ণ সমর্থন, অনুগ্রহ করে আমাদের সাথে সংযোগ করুন। আপনার মেডিকেল রিপোর্ট পাঠান এখানে: enquiry@indiacardiacsurgerysite.com অথবা নির্দ্বিধায় আমাদের কল করুন +91-9370586696 এ। আমরা আপনাকে পথের প্রতিটি ধাপে সাহায্য করতে এখানে আছি।

Comments

Popular posts from this blog

কেন সৌদি আরবের রোগীরা কোলন ক্যান্সার সার্জারির জন্য ভারতকে বিশ্বাস করেন?

কোলন ক্যান্সার সার্জারির জন্য ভারত কেন? উন্নত চিকিৎসা পরিকাঠামো, অত্যন্ত দক্ষ সার্জন এবং সাশ্রয়ী চিকিৎসার কারণে ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সেরা প্যাকেজ অফার করার জন্য ভারত একটি পছন্দের গন্তব্য হিসেবে আবির্ভূত হয়েছে। ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সর্বোত্তম প্যাকেজ বেছে নেওয়ার সবচেয়ে বাধ্যতামূলক কারণগুলির মধ্যে একটি হল চিকিৎসা চিকিত্সার সামর্থ্য। ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সর্বোত্তম প্যাকেজ মার্কিন যুক্তরাষ্ট্র বা ইউরোপের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম খরচ করতে পারে, প্রায়শই 60-80% পর্যন্ত, যত্নের মানের সাথে আপস না করে। এই আর্থিক সুবিধা, অস্ত্রোপচারের জন্য অপেক্ষার কম সময়ের সাথে মিলিত, ভারতকে চিকিৎসা পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প করে তোলে। সামগ্রিকভাবে, ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সেরা প্যাকেজ উন্নত চিকিৎসা সুবিধা, বিশেষজ্ঞ স্বাস্থ্যসেবা পেশাদার, সাশ্রয়ী চিকিত্সা এবং একটি সহায়ক পরিবেশ এটিকে ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সেরা প্যাকেজের জন্য একটি দুর্দান্ত পছন্দ করে তোলে। তারা সৌদি আরবের জন্য কি প্যাকেজ অফার করে? ভারত চিকিৎসা পর্যটনের জন্য এ

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

নাগালের মধ্যে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা: সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার টিউমার সার্জারি৷

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার একটি ম্যালিগন্যান্ট টিউমার যা লিভারের মধ্যে উৎপন্ন হয়। প্রাপ্তবয়স্কদের প্রভাবিত করে এমন প্রাথমিক ধরনের লিভার ক্যান্সার হল হেপাটোসেলুলার কার্সিনোমা (HCC), যা হেপাটোসাইট থেকে শুরু হয়, লিভারের প্রধান কোষের ধরন, যা হেপাটোমা নামেও পরিচিত। যকৃতের ক্যান্সারের আরেকটি কম সাধারণ রূপ যকৃতকে অন্ত্র এবং গলব্লাডারের সাথে সংযোগকারী পিত্ত নালীতে দেখা দিতে পারে, যা কোলাঞ্জিওকার্সিনোমা বা পিত্ত নালী ক্যান্সার নামে পরিচিত। একটি খুব বিরল ধরনের লিভার ক্যান্সার যা রক্তনালীতে উৎপন্ন হয় তাকে এনজিওসারকোমা বলা হয়। ভারতে লিভার ক্যান্সারের চিকিৎসার বিকল্প রয়েছে স্ট্যান্ডার্ড সার্জারি, বা হেপাটেক্টমি, ক্যান্সারে আক্রান্ত লিভারের অংশ অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করে। লিভার ক্যান্সারের জন্য যা অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা যায় না, সেখানে বেশ কয়েকটি অ-সার্জিক্যাল বিকল্প উপলব্ধ রয়েছে: ট্রানটারেরিয়াল এমবোলাইজেশন (TAE) বা ট্রান্সআর্টারিয়াল কেমোইম্বোলাইজেশন(TACE): এই পদ্ধতিতে, কেমোথেরাপি সহ বা ছাড়াই একটি নিষ্ক্রিয় পদার্থকে সরাসরি লিভারের টিউমারে ইনজেকশন দেওয়া হয় যা ক্যান