Skip to main content

ভারতের পেডিয়াট্রিক ইউরোলজি বিশেষজ্ঞরা: শিশুদের স্বাস্থ্য পরিচর্যায় নেতৃত্ব দিচ্ছেন৷

ওভারভিউ

পেডিয়াট্রিক ইউরোলজি হল একটি অস্ত্রোপচারের উপ-স্পেশালিটি যা শিশু, শিশু এবং কিশোর-কিশোরীদের জিনিটোরিনারি ট্র্যাক্টের জন্মগত এবং অর্জিত ব্যাধিগুলির মূল্যায়ন করে এবং চিকিত্সা করে। পেডিয়াট্রিক ইউরোলজিস্টরা প্রসবপূর্ব আল্ট্রাসাউন্ডের মাধ্যমে সনাক্ত করা ভ্রূণের ইউরোলজিক্যাল অসঙ্গতিগুলি পরিচালনা করতে অভিজ্ঞ এবং তারা প্রায়শই যৌনাঙ্গে সমস্যাযুক্ত অল্প বয়স্ক মেয়েদের যত্ন প্রদান করে। যদিও পেডিয়াট্রিক ইউরোলজিতে বেশিরভাগ রোগীর বয়স 18 বছরের কম, জন্মগত ইউরোলজিক্যাল অস্বাভাবিকতা এবং পুনর্গঠনমূলক উদ্বেগ সহ প্রাপ্তবয়স্করাও পেডিয়াট্রিক ইউরোলজিস্টদের কাছ থেকে বিশেষ যত্ন পান।

পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারির খরচ ভারত

কেন একটি শিশুকে ভারতের সেরা পেডিয়াট্রিক ইউরোলজি হাসপাতালে নিয়ে যাওয়া উচিত?

আপনার সন্তানের কিডনি, মূত্রনালী, মূত্রাশয়, মূত্রনালী, অণ্ডকোষ এবং যৌনাঙ্গ সম্পর্কিত যেকোন চলমান, জরুরী বা অ-রুটিন ইউরোলজি উদ্বেগের জন্য ভারতের শীর্ষ পেডিয়াট্রিক ইউরোলজি হাসপাতালে যাওয়ার কথা বিবেচনা করা বাঞ্ছনীয়। কার্যকরভাবে চিকিত্সা করা যেতে পারে এমন কিছু সাধারণ অবস্থার মধ্যে রয়েছে অনাক্রম্য অণ্ডকোষ, হার্নিয়াস, হাইড্রোসিলস, ভেরিকোসেলিস, ভেসিকোরেটেরাল রিফ্লাক্স, হাইপোস্প্যাডিয়াস, ইউরেটেরোপেলভিক সংযোগ বাধা, মূত্রাশয়ের ইউরোলজিক ডিসঅর্ডার, পৌনঃপুনিক পাইলোনেফ্রাইটিস, কিডনি হাইড্রোসিলস এবং ব্লাডরোসিস।

সাশ্রয়ী মূল্যে বিশেষজ্ঞ পেডিয়াট্রিক ইউরোলজি যত্ন

ভারতে পেডিয়াট্রিক ইউরোলজি অস্ত্রোপচার পদ্ধতি সাধারণত শিশুদের মধ্যে সঞ্চালিত হয় এবং প্রায় সব চিকিৎসা সুবিধায় পাওয়া যায়। যাইহোক, পশ্চিমা দেশগুলিতে এই অস্ত্রোপচারের খরচ উল্লেখযোগ্যভাবে বেশি এবং স্থানীয় রোগীদের পক্ষে সাধ্যের মধ্যে নাও হতে পারে। বিপরীতভাবে, পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারির খরচ ভারত অনেক কম দামে একই উন্নত পদ্ধতি প্রদান করে, যা USA এবং UK-এর মতো দেশে চার্জ করা হয় তার অর্ধেকেরও কম। অতএব, এটি অনুমান করা যেতে পারে যে ভারতে পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারির খরচ স্থানীয় এবং আন্তর্জাতিক উভয় রোগীদের জন্য সবচেয়ে উপযুক্ত বিকল্প। আন্তর্জাতিক রোগীদের ভারতে পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারির সাশ্রয়ী মূল্যের অ্যাক্সেস রয়েছে, যেখানে মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো পশ্চিমা দেশগুলির তুলনায় খরচ উল্লেখযোগ্যভাবে কম। এটি পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারির খরচ ভারতকে বিশ্বব্যাপী রোগীদের জন্য একটি সাশ্রয়ী পছন্দ করে তোলে। সমস্ত জনসংখ্যার সেগমেন্টের জন্য ভারতে পেডিয়াট্রিক ইউরোলজি সার্জারির জন্য সাশ্রয়ী মূল্যে বিশ্বমানের যত্ন সহ শীর্ষস্থানীয় পরিষেবাগুলি উপলব্ধ।

কেন পেডিয়াট্রিক সার্জারি ভারতে বৃদ্ধি পাচ্ছে

ভারতে পেডিয়াট্রিক সার্জারির চাহিদা উল্লেখযোগ্য বৃদ্ধি পাচ্ছে। ভারতে পেডিয়াট্রিক সার্জারির খরচ খুবই যুক্তিসঙ্গত, এটি সমস্ত অর্থনৈতিক পটভূমির লোকেদের কাছে অ্যাক্সেসযোগ্য করে তোলে। পেডিয়াট্রিক ইউরোলজিস্ট ইন্ডিয়া সকল বয়সের শিশুদের তাদের দক্ষতা প্রদান করে, বিভিন্ন চিকিৎসা প্রতিষ্ঠানে কাজ করে, যার মধ্যে রয়েছে নামীদামী শিশুদের হাসপাতাল। এই পেডিয়াট্রিক ইউরোলজিস্ট ভারতের নেতৃস্থানীয় আন্তর্জাতিক মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষা এবং প্রশিক্ষণ পেয়েছেন, এবং তাদের মধ্যে অনেকেই পশ্চিমা দেশগুলিতে তাদের সমকক্ষদের তুলনায় দ্রুত এবং দক্ষ যত্ন প্রদান করে। এটি নিশ্চিত করে যে রোগীরা তাদের অবস্থা খারাপ হওয়ার আগে উচ্চ মানের চিকিত্সা পান। উপরন্তু, এই শিশুর ইউরোলজিস্ট ইন্ডিয়ার অনেকেই USA, UK, এবং ইউরোপের মতো উন্নত দেশগুলির জন্য ভিজিটিং ফ্যাকাল্টি হিসাবে কাজ করে এবং আমেরিকান বোর্ড থেকে সার্টিফিকেশন ধারণ করে, উচ্চ মান এবং যত্নের ক্ষেত্রে তাদের আনুগত্য প্রদর্শন করে। তাদের দক্ষতা এবং অভিজ্ঞতা তাদের বিশ্বব্যাপী স্বীকৃতি অর্জন করেছে। পেডিয়াট্রিক ইউরোলজিস্ট ইন্ডিয়া বিভিন্ন দিক থেকে শীর্ষস্থানীয় পরিষেবা প্রদান করে সারা বিশ্বের সার্জনদের সাথে প্রতিযোগিতায় অনেক দূর এগিয়েছে।

কেন আপনার ভারত ল্যাপারোস্কোপি সার্জারি পরিষেবা বেছে নেওয়া উচিত?

ইন্ডিয়া ল্যাপারোস্কোপি সার্জারি সার্ভিস হল ভারত ভিত্তিক একটি মেডিকেল ট্যুরিজম কোম্পানি, যা আইএসও প্রত্যয়িত। আমরা আপনার বিশেষ অবস্থার জন্য কাস্টমাইজড মেডিকেল ট্যুর প্যাকেজগুলির একটি পরিসর প্রদান করি, ভারতে আপনার আগমনের পরে আপনার চিকিত্সা সম্পর্কে আপনাকে মানসিক শান্তির নিশ্চয়তা দেয়। আমরা হাসপাতালের কাছাকাছি ডাক্তার, হাসপাতাল এবং আবাসনের বিকল্পগুলির পরামর্শ দিই। উপরন্তু, আমরা ডাক্তারের ফি এবং একটি মেডিকেল ভিসা পেতে সাহায্য করি। আমাদের প্রতিশ্রুতিবদ্ধ রোগীর ব্যবস্থাপক আপনার চিকিৎসা খরচ তদারকি করেন এবং আপনাকে চিকিৎসা সুবিধায় নিয়ে যান। পরিবহণ পরিষেবার ব্যবস্থা করা থেকে শুরু করে শহরের পর্যটন আকর্ষণ এবং কেনাকাটার জায়গাগুলির মাধ্যমে আপনাকে গাইড করা পর্যন্ত, আমরা আপনার সমস্ত প্রয়োজনীয়তা পূরণ করার লক্ষ্য রাখি।

Comments

Popular posts from this blog

কেন সৌদি আরবের রোগীরা কোলন ক্যান্সার সার্জারির জন্য ভারতকে বিশ্বাস করেন?

কোলন ক্যান্সার সার্জারির জন্য ভারত কেন? উন্নত চিকিৎসা পরিকাঠামো, অত্যন্ত দক্ষ সার্জন এবং সাশ্রয়ী চিকিৎসার কারণে ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সেরা প্যাকেজ অফার করার জন্য ভারত একটি পছন্দের গন্তব্য হিসেবে আবির্ভূত হয়েছে। ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সর্বোত্তম প্যাকেজ বেছে নেওয়ার সবচেয়ে বাধ্যতামূলক কারণগুলির মধ্যে একটি হল চিকিৎসা চিকিত্সার সামর্থ্য। ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সর্বোত্তম প্যাকেজ মার্কিন যুক্তরাষ্ট্র বা ইউরোপের তুলনায় উল্লেখযোগ্যভাবে কম খরচ করতে পারে, প্রায়শই 60-80% পর্যন্ত, যত্নের মানের সাথে আপস না করে। এই আর্থিক সুবিধা, অস্ত্রোপচারের জন্য অপেক্ষার কম সময়ের সাথে মিলিত, ভারতকে চিকিৎসা পর্যটকদের জন্য একটি আকর্ষণীয় বিকল্প করে তোলে। সামগ্রিকভাবে, ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সেরা প্যাকেজ উন্নত চিকিৎসা সুবিধা, বিশেষজ্ঞ স্বাস্থ্যসেবা পেশাদার, সাশ্রয়ী চিকিত্সা এবং একটি সহায়ক পরিবেশ এটিকে ভারতে কোলন ক্যান্সার সার্জারির জন্য সেরা প্যাকেজের জন্য একটি দুর্দান্ত পছন্দ করে তোলে। তারা সৌদি আরবের জন্য কি প্যাকেজ অফার করে? ভারত চিকিৎসা পর্যটনের জন্য এ

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

নাগালের মধ্যে মানসম্পন্ন স্বাস্থ্যসেবা: সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার টিউমার সার্জারি৷

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার একটি ম্যালিগন্যান্ট টিউমার যা লিভারের মধ্যে উৎপন্ন হয়। প্রাপ্তবয়স্কদের প্রভাবিত করে এমন প্রাথমিক ধরনের লিভার ক্যান্সার হল হেপাটোসেলুলার কার্সিনোমা (HCC), যা হেপাটোসাইট থেকে শুরু হয়, লিভারের প্রধান কোষের ধরন, যা হেপাটোমা নামেও পরিচিত। যকৃতের ক্যান্সারের আরেকটি কম সাধারণ রূপ যকৃতকে অন্ত্র এবং গলব্লাডারের সাথে সংযোগকারী পিত্ত নালীতে দেখা দিতে পারে, যা কোলাঞ্জিওকার্সিনোমা বা পিত্ত নালী ক্যান্সার নামে পরিচিত। একটি খুব বিরল ধরনের লিভার ক্যান্সার যা রক্তনালীতে উৎপন্ন হয় তাকে এনজিওসারকোমা বলা হয়। ভারতে লিভার ক্যান্সারের চিকিৎসার বিকল্প রয়েছে স্ট্যান্ডার্ড সার্জারি, বা হেপাটেক্টমি, ক্যান্সারে আক্রান্ত লিভারের অংশ অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করে। লিভার ক্যান্সারের জন্য যা অস্ত্রোপচারের মাধ্যমে অপসারণ করা যায় না, সেখানে বেশ কয়েকটি অ-সার্জিক্যাল বিকল্প উপলব্ধ রয়েছে: ট্রানটারেরিয়াল এমবোলাইজেশন (TAE) বা ট্রান্সআর্টারিয়াল কেমোইম্বোলাইজেশন(TACE): এই পদ্ধতিতে, কেমোথেরাপি সহ বা ছাড়াই একটি নিষ্ক্রিয় পদার্থকে সরাসরি লিভারের টিউমারে ইনজেকশন দেওয়া হয় যা ক্যান