Skip to main content

হার্ট ভালভ প্রতিস্থাপন সাফল্যের হার বিশ্ব মান নির্ধারণ এবং আপনার প্রত্যাশা অতিক্রম

হার্টের ভালভ প্রতিস্থাপন কতটা গুরুতর?

হার্টের ভালভ প্রতিস্থাপনের অস্ত্রোপচারের সময়, একজন স্বাস্থ্যসেবা পেশাদার হৃৎপিণ্ডের ক্ষতিগ্রস্থ বা অসুস্থ ভালভ প্রতিস্থাপন করেন। তারা একটি শূকর বা গরু থেকে একটি যান্ত্রিক ভালভ বা জৈব ভালভ দিয়ে এটি আপডেট করতে সক্ষম। অত্যধিক হার্ট ভালভ ব্যাধিযুক্ত ব্যক্তিরও এই প্রক্রিয়াটির প্রয়োজন হতে পারে। একজন মেডিকেল ডাক্তার সম্ভবত অস্ত্রোপচারের আগে আরও রক্ষণশীল চিকিত্সা পদ্ধতির প্রস্তাব করবেন। যদিও এটি একটি গুরুতর অপারেশন, এটি একটি জীবন রক্ষাকারী অস্ত্রোপচার যা একজন ব্যক্তির সর্বোত্তম জীবনকেও উন্নত করতে পারে। এই অস্ত্রোপচার চিকিত্সার সাথে যুক্ত মৃত্যুর ঝুঁকি ভালভ এবং অন্যান্য বিভিন্ন উপাদান অনুসারে পরিবর্তিত হয়। অ্যাওর্টিক ভালভ প্রতিস্থাপন সম্ভাব্য জটিলতা সহ একটি বড় প্রক্রিয়া। হৃদপিণ্ডের ভালভ প্রতিস্থাপনের সাফল্যের হার বেশি বলে ধারণা করা হয় পদ্ধতির ফলে 1 থেকে 3 শতাংশের মধ্যে।

হার্টের ভালভ প্রতিস্থাপন কি বড় অস্ত্রোপচার?

একটি মহাধমনী ভালভ প্রতিস্থাপনের সময়, একটি ত্রুটিপূর্ণ বা ক্ষতিগ্রস্থ ভালভ নির্মূল করা হয় এবং কৃত্রিম পদার্থ বা প্রাণীর টিস্যু দ্বারা গঠিত একেবারে নতুন ভালভ দিয়ে পরিবর্তন করা হয়। এটি একটি দ্বিগুণ এবং সমালোচনামূলক অপারেশন যা কারো জন্য উপযুক্ত নয় এবং দীর্ঘ নিরাময় সময়কাল রয়েছে।

হার্টের ভালভ প্রতিস্থাপনের পর আপনি কি স্বাভাবিক জীবনযাপন করতে পারবেন?

মহাধমনী ভালভ প্রতিস্থাপনের অস্ত্রোপচারের পর, আপনার পরিস্থিতি এবং প্রক্রিয়ার উপর নির্ভর করে আপনি ব্যাপক পরিচর্যা ইউনিট (ICU) এর মধ্যে এক বা তার বেশি দিন কাটাতে পারেন এবং পরে আপনাকে প্রায় এক সপ্তাহের জন্য একটি সাধারণ ওয়ার্ডে স্থানান্তরিত করা হতে পারে।

আপনাকে ইনট্রাভেনাস (iv) লাইনের মাধ্যমে তরল, অক্সিজেন, ভিটামিন এবং ওষুধ দেওয়া হবে। অন্যান্য টিউবগুলি আপনার মূত্রাশয় থেকে প্রস্রাব বের করতে এবং আপনার বুক থেকে তরল এবং রক্ত বের করতে ব্যবহার করা যেতে পারে।

হার্ট ভালভ প্রতিস্থাপনের আয়ু রোগীর বয়স, অস্ত্রোপচারের ধরন এবং অস্ত্রোপচারের আগে সামগ্রিক স্বাস্থ্যের উপর নির্ভর করে পরিবর্তিত হতে পারে।

আপনার স্তনের হাড় সুস্থ হতে সাধারণত 6 থেকে 8 সপ্তাহ সময় লাগবে; কিন্তু, আপনি আবার আপনার স্বাভাবিক অবস্থায় ফিরে আসতে 2 থেকে কয়েক মাস সময় লাগতে পারে।

হার্ট ভালভ প্রতিস্থাপনের পর হার্ট ভালভ প্রতিস্থাপনের আয়ু কত?

ভালভ প্রতিস্থাপনের পরে হার্টের ভালভ প্রতিস্থাপনের আয়ু বয়সের সাথে পরিবর্তিত হয়, তবে বড় ডেটাসেটের জীবন-সারণী বিশ্লেষণ থেকে বোঝা যায় যে একজন 60 বছর বয়সীকে অ্যাওর্টিক ভালভ প্রতিস্থাপনের পরে প্রায় 12 বছর বেঁচে থাকার আশা করা উচিত। যদিও মহাধমনী ভালভ প্রতিস্থাপন একটি সাধারণ অপারেশন, তবে স্থানীয় জনগণের মধ্যে যা প্রত্যাশিত হতে পারে তার তুলনায় অল্পবয়সী রোগীদের যান্ত্রিক বা টিস্যু ভালভ প্রতিস্থাপনের 10 বছর পরে মৃত্যুর প্রত্যাশিত ঝুঁকি বেশি থাকে। অস্ত্রোপচারের সময় আনুমানিক 40 বছর বয়সী রোগীদের জন্য, হার্টের ভালভ প্রতিস্থাপনের আয়ু সাধারণ জনসংখ্যার তুলনায় 20 বছর কমে গিয়েছিল।

হার্টের ভালভ প্রতিস্থাপনের সাফল্যের হার কত?

TAVI, মাঝে মাঝে TAVR বলা হয়, এটি একটি ন্যূনতম আক্রমণাত্মক কৌশল যা মহাধমনী ভালভ রোগের চিকিত্সার জন্য ব্যবহৃত হয়। এই কৌশলটি আপনার পায়ে বা উপরের বুকে একটি ক্যাথেটার ঢোকানো এবং এটি আপনার মহাধমনী ভালভের মধ্যে প্রবেশ করা অন্তর্ভুক্ত। হার্টের ভালভ প্রতিস্থাপনের সাফল্যের হার ভারতে খুব বেশি। এই প্রক্রিয়ার কার্যকারিতা রোগীর অবস্থার তীব্রতা এবং তাদের হৃদয়ের শারীরস্থানের উপর নির্ভর করে। উদাহরণ হিসাবে, কিছু রোগী এখন TAVI-এর জন্য যোগ্য হবে না যদি তাদের ভালভ খুব ছোট বা খুব বড় হয়। অধিকন্তু, SAVR-এ ব্যবহৃত স্টেন্টের দৃঢ়তার কারণে, একটি ভালভ পনের বছর পর্যন্ত স্থায়ী হতে পারে। যেখানে, একটি TAVI ভালভের একটি অনিশ্চিত জীবনকাল রয়েছে।

কেন ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা বেছে নিন?

ভারত কার্ডিয়াক সার্জারি পরিষেবাগুলি বিশ্বের প্রধান ক্লিনিকাল প্রদানকারী হিসাবে বিখ্যাত। বিশেষজ্ঞ হাসপাতাল এবং এর সাথে সম্পর্কিত আন্তর্জাতিক-পরিচিত স্বাস্থ্যসেবা সুবিধাগুলির বিশ্বব্যাপী মানের একটি বড় সম্প্রদায়ের সাথে, আমরা রোগীদের ক্লিনিকাল ডাক্তার, সাফল্য পাওয়ার জন্য হাসপাতাল এবং মাঝে মাঝে করোনারি হার্ট ট্রান্সপ্লান্ট সার্জিকাল চিকিত্সার খরচ সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার জন্য সম্পূর্ণ বিস্তৃত সরবরাহ করি। ভারত। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিসের ভারতের সার্জনদের সাথে একটি অ্যাসোসিয়েশন রয়েছে যাদের হার্টের ভালভ প্রতিস্থাপনের সাফল্যের হার বিশ্বের সেরাদের মধ্যে পারফর্ম করার বহু বছরের অভিজ্ঞতা রয়েছে। ভারতের কার্ডিয়াক সার্জারি পরিষেবা বিশ্বের সেরাগুলির তুলনায় ভারতে সর্বোত্তম মানের হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি এবং অন্যান্য চিকিৎসা সুবিধা প্রদান করে।

আপনার হার্টের সমস্যা সম্পর্কে আমাদের পরামর্শদাতার পরামর্শ নিন। শুধু আমাদের কল করুন +91-9370586696 অথবা আপনি সরাসরি আমাদেরকে লিখতে পারেন enquiry@indiacardiacsurgerysite.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব