Skip to main content

ভারতে গ্লিয়াডেল ওয়াফার সার্জারির সাথে গ্লিয়োব্লাস্টোমা চিকিত্সা আপনার জীবনকে পরিবর্তন করতে পারে

সংক্ষিপ্ত বিবরণ:

প্রাপ্তবয়স্কদের মধ্যে গ্লিয়োব্লাস্টোমা হ'ল এক ধরণের মস্তিস্কের ক্যান্সারের সবচেয়ে সাধারণ ধরণ, যা প্রতি বছর বিশ্বব্যাপী প্রায় 12,000 লোককে সনাক্ত করা হয়, কয়েকটি অনুমান অনুযায়ী। এটি ক্যান্সারের একটি বিশেষত আক্রমণাত্মক রূপ এবং, মানসম্পন্ন ক্লিনিকাল প্রতিকার পাওয়া সত্ত্বেও; গ্লিওব্লাস্টোমা বিস্তৃত লোকেরা সাধারণত দুই বছরেরও কম সময়ের জন্য বেঁচে থাকে। ফলস্বরূপ, গ্লিওব্লাস্টোমা চিকিত্সার উদ্দেশ্য হ'ল ক্যান্সারের চেয়ে রোগীর জীবনে সময় বাড়ানো।


গিলিওব্লাস্টোমা কেন এত কঠিন?

যতটা সম্ভব টিউমার অপসারণের জন্য সাধারণ চিকিত্সা শল্য চিকিত্সা দিয়ে শুরু হয়; তবে, গ্লিওব্লাস্টোমা কোষগুলি মস্তিষ্কের কোনও পর্যায়ে তাঁবুগুলির মতো ছড়িয়ে পড়ে, তাই স্বাস্থ্যকর মস্তিষ্কের টিস্যু অপসারণ ও ক্ষতিকারক না করে সার্জিকভাবে পুরো টিউমারটি অপসারণ করা অসম্ভব। ভারতে গ্লিয়োব্লাস্টোমা অস্ত্রোপচারের সাথে কয়েক সপ্তাহের একযোগে রেডিয়েশন এবং কেমোথেরাপির সাহায্যে অবশিষ্ট ক্যান্সারগুলি ধ্বংস হয় এবং এর পরে, রোগীরা ক্যান্সার কোষগুলির পুনঃবৃদ্ধি ধীর করতে সুরক্ষা কেমোথেরাপির ছয়টি চক্রের মধ্য দিয়ে যায়। কিন্তু রক্ত-মস্তিষ্কের বাধা - মস্তিষ্কে রক্তনালীর চারপাশের কোষের একটি নেটওয়ার্ক যা ক্ষতিকারক পদার্থ থেকে প্রাথমিক স্নায়ুতন্ত্রকে রক্ষা করে - কেমোথেরাপির পরিমাণ সীমিত করে যা মনের কাছে পৌঁছতে পারে।

গ্লিয়াডেল ওয়েফার কি

গ্লিয়াডেল ওয়েফার হ'ল একটি বায়োডেগ্রেডেবল পলিমার যা কেমোথেরাপিউটিক এজেন্ট বিসিএনইউ দিয়ে বোঝানো হয় যা পুনরাবৃত্ত গ্লিয়োমা নিরাময়ের জন্য ব্যবহৃত হয়। এটি 1995 সালে এফডিএর মাধ্যমে অনুমোদিত ছিল the মস্তিষ্কের টিউমারকে শল্য চিকিত্সার নির্মূলের পরে, গ্লিয়াডেলি ওয়েফার কেমোথেরাপির ওষুধ দিয়ে ভিজিয়ে দেওয়া হয় এবং সেই অঞ্চলে রোপণ করা হয় যেখানে টিউমার হয়। ওয়েফারগুলি টিউমারগুলির অবশিষ্ট কোষগুলি নষ্ট করে। এটি একটি স্থানীয় ড্রাগ বিতরণ পদ্ধতি যা সিস্টেমিক কেমোথেরাপির পার্শ্ব প্রতিক্রিয়াগুলি সরিয়ে দেয়। স্ট্যান্ডার্ড কেমোথেরাপি ক্যান্সার কোষ এবং স্বাস্থ্যকর কোষগুলিকে প্রভাবিত করে এবং ক্লান্তি এবং চুল পড়ার মতো পার্শ্ব প্রতিক্রিয়া হতে পারে।

সদ্য চিহ্নিত জিবিএমের চিকিত্সায় গ্লিয়াডেল ওয়েফারের কার্যকারিতা

অতিরিক্ত-গ্রেড গ্লিওমা (এইচজিজি) এর স্ট্যান্ডার্ড চিকিত্সার মধ্যে রেডিওথেরাপি এবং / বা কেমোথেরাপির পরে শল্য চিকিত্সা অন্তর্ভুক্ত। ম্যালিগন্যান্ট গ্লিওমার চিকিত্সা হিসাবে কার্সাস্টাইন ওয়েফারগুলি রিকশন গহ্বরে সন্নিবেশ করা বর্তমানে নিউরোসার্জনদের মধ্যে একটি বিতর্কযোগ্য বিষয়। কারমুস্টাইন ওয়েফার চিকিত্সা সুনির্দিষ্টভাবে চিহ্নিত গ্লিওব্লাস্টোমা মাল্টিফর্ম (জিবিএম) দ্বারা আক্রান্তদের বেঁচে থাকা উচিত কিনা তা নিয়ে লক্ষ্যবস্তু মেটা-বিশ্লেষণ। সদ্য নির্ণয় করা জিবিএম রোগীদের জন্য যখন ব্যবহার করা হয় তখন কার্মুস্টাইন-সংক্রামিত ওয়েফার বেঁচে থাকার উন্নতিতে একটি বিস্তৃত কার্যকরী ভূমিকা পালন করে। ভবিষ্যতের মধ্যে সদ্য চিহ্নিত জিবিএমের জন্য আরও অধ্যয়নের নকশা করা উচিত।

গ্লিয়াডেল ওয়েফার অস্ত্রোপচারের জন্য অন্যান্য পশ্চিমা দেশগুলির পরিবর্তে কেন ভারতে ভ্রমণ করবেন?

বিগত অর্ধ শতাব্দীতে, ভারতে গ্লিয়োব্লাস্টোমা সার্জারি ক্রমবর্ধমান ফ্রিকোয়েন্সি সহ ব্যবহার করা হয়েছে, এটি হাইপার কেয়ার সহ সম্পন্ন একটি জটিল পদ্ধতি। ভারতে গ্লিয়াডেল ওয়েফার শল্যচিকিত্সার জন্য অভিজ্ঞ চিকিত্সক বিশেষজ্ঞদের সাথে বিশ্বব্যাপী প্রশংসিত হাসপাতালের হোস্টিং করার জন্য ভারতের হাসপাতালগুলি সুবিধাপ্রাপ্ত। অতি-আধুনিক অবকাঠামো এবং আন্তর্জাতিকভাবে প্রশিক্ষিত, ব্যাপকভাবে অভিজ্ঞ অনুষদ দ্বারা সজ্জিত তার নিবেদিত সুবিধার কারণে ভারত সবচেয়ে পছন্দের গন্তব্য। এটি অত্যাধুনিক ল্যাবরেটরি পরিষেবাদি এবং ট্রান্সফিউশন পরিষেবাগুলি সহ সম্পূর্ণ দেহ বিকিরণের জন্য সুবিধাযুক্ত সম্পূর্ণ সজ্জিত রেডিয়েশন অনকোলজি ইউনিট দ্বারা সমর্থিত। মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশগুলির সাথে তুলনা করা হলে, গ্লিয়াডেল ওয়েফার অপারেশন করা রোগীর জন্য অপেক্ষার সময়টি ভারতে কার্যত শূন্য। ফলস্বরূপ, বিদেশী রোগীরা খুব দ্রুত এবং দক্ষতার সাথে ভারতীয় হাসপাতালগুলিতে চিকিত্সা করতে পারবেন, বিশেষত যখন এটি পরিকল্পনাযুক্ত শল্যচিকিৎসার ক্ষেত্রে আসে।

মেরুদণ্ড এবং নিউরো সার্জারি পরিষেবা ভারত নিয়ে ভারতে গ্লিওব্লাস্টোমা সার্জারি 

মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত ভারতের অন্যতম সেরা মেডিকেল সরবরাহকারী সংস্থা যা বিদেশী পর্যটকদের ভারতে সাশ্রয়ী মূল্যে ভারতে গ্লিয়াডেল ওয়েফার সার্জারি ব্যয় সরবরাহ করতে পারে। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারতে পরামর্শদাতারা আন্তর্জাতিক ক্লিনিকাল পর্যটকদের ক্লিনিকাল প্রক্রিয়াগুলির সাথে সাশ্রয়ী মূল্যে বিদেশী বিনোদনমূলক ছুটির সংমিশ্রণেও আনন্দিত হতে পারে। তদুপরি, দেশের মধ্যে পাওয়া সর্বোত্তম অপারেটিভ যত্ন দ্রুত পুনরুদ্ধারের গ্যারান্টি দেয়। মেরুদণ্ড এবং নিউরোসার্জারি পরিষেবা ভারত আধুনিক প্রযুক্তি প্রযুক্তির প্রাপ্যতার পাশাপাশি সেরা চিকিত্সা পরিষেবা এবং গাইডেন্স প্রদান করে।

আসুন একসাথে স্বাস্থ্যকর থাকুন। এখানে কল করে একটি অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণের জন্য আমাদের টিমের সাথে আজই যোগাযোগ করুন: + 91-9325887033
আমাদের নিখরচায় পরামর্শ ফর্মটি ব্যবহার করে আপনার জিজ্ঞাসা জিজ্ঞাসা করুন নির্দ্বিধায়।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স