Skip to main content

ডাঃ ভাবা নন্দ দাশ আপনার হৃদয়ের যত্ন নেওয়ার সাথে একসাথে স্বাস্থ্যকর হওয়া আপনার পছন্দ

সংক্ষিপ্ত বিবরণ:

একটি বক্ষ অঞ্চলের অভ্যন্তরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে ধীরে বেড়ে ওঠে। এটি যে মারাত্মক বিপদগুলি সরবরাহ করে তার কারণে, একটি সময়োপযোগী রোগ নির্ণয় এবং বক্ষ অ্যানিউরিজমের চিকিত্সা অপরিহার্য।

থোরাসিক এওরটিক অ্যানিউরিজম কি গুরুতর?

থোরাকিক অ্যোরটিক অ্যানিউরিজমগুলি প্রতি বছর বিশ্বজুড়ে প্রায় 25,000 মানুষকে প্রভাবিত করে এবং মৃত্যুর ত্রয়োদশ প্রধান কারণ। গবেষণায় প্রমাণিত হয়েছে যে এওর্টের চিকিত্সাবিহীন বিশাল বক্ষসংক্রান্ত অ্যানিউরিজমযুক্ত রোগীরা অন্যান্য কারণের চেয়ে তাদের অ্যানিউরিজম সম্পর্কিত ঝুঁকিতে মারা যাওয়ার সম্ভাবনা বেশি।

অ্যানিউরিজম কীভাবে ঠিক করা হয়?

অস্ত্রোপচার মেরামত অ্যানিউরিজমের ক্ষেত্রের মধ্যে মহাকাশটি দেখানোর জন্য বুক খুলতে জড়িত। হার্ট-ফুসফুসের মেশিনটি একই সময়ে সঞ্চালন বজায় রাখার জন্য আটকানো হয় যেহেতু স্বাস্থ্যসেবা পেশাদাররা এওরটার অসুস্থ অংশটিকে সরিয়ে দেয়। এনিউরিজমের উপরে এবং নীচে ক্ল্যাম্প লাগানো হয়, এরপরে এটি কেটে বের করে দেওয়া হয়। একটি গ্রাফ্ট বা একটি পাতলা নল দু'টি প্রান্তে সেলাই করা হয় যাতে রোগাক্রান্ত উপাদানটি মুছে ফেলা হয় update বুকটি তখন বন্ধ থাকে। এওরটিক অ্যানিউরিজম মেরামত করার জন্য অন্য কোনও পদ্ধতি থাকতে পারে যা খুব বেশি ঝুঁকির মধ্যে থাকা রোগীদের জন্য বড় শল্য চিকিত্সার মধ্য দিয়ে যেতে পারে be এর মধ্যে মহাশূন্যের রোগাক্রান্ত অংশের ভিতরে একটি "স্টেন্ট গ্রাফ্ট" নামে একটি ডিভাইস স্থাপন করা জড়িত।
       

কোন উপাদানগুলি ভারতে হার্ট সার্জারির উন্নত সাফল্যের হারকে পরিচালিত করেছে?

শংসাপত্রিত, দক্ষ সার্জন এবং ভারতীয় হাসপাতালে সর্বশেষ অগ্রগতির প্রাপ্যতার কারণে হার্ট শল্য চিকিত্সার সাফল্যের হার প্রায় ৯৯-৯9% এবং মৃত্যুর হার বেশ কম যা প্রায় ২-৩ শতাংশ।

ভারতে কার্ডিয়াক সার্জারির খরচ

সুস্থতা, প্রতিরোধক এবং বিকল্প ওষুধে উচ্চ স্থিতি সহ কার্ডিওলজির জন্য ভারত পছন্দসই গন্তব্য। হার্টের চিকিত্সা করার জন্য বিশ্বজুড়ে আন্তর্জাতিক রোগীরা ভারতে উড়ে বেড়ান কারণ অপারেশনগুলির নির্ভরযোগ্যতা মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, সংযুক্ত আরব আমিরাত বা ব্রিটেনের মতো অন্যান্য আন্তর্জাতিক জায়গাগুলির মতোই এক-দশমাংশের চেয়েও কম ব্যয় করে। ভারতে কার্ডিয়াক শল্য চিকিত্সা, শেষ অবধি, বেশিরভাগ বিদেশী রোগীকে আকৃষ্ট করেছে, পকেট-বান্ধব চিকিত্সা এবং সু প্রশিক্ষিত সার্জনরা এর প্রধান আঁকায়। এছাড়াও, ভারতে কার্ডিয়াক শল্য চিকিত্সার মানটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো দেশগুলির সাথে সমান।

ডাঃ ভবা নন্দ দাশ কার্ডিওথোরাকিক শল্য চিকিত্সার জন্য উদ্ভাবন এবং নতুন প্রযুক্তি সংযুক্ত করে

ডাঃ ভাবা নন্দ দাশ বর্তমানে চিফ কার্ডিয়াক সার্জন (সিটিভিএস) হিসাবে কাজ করছেন ৩ 36++ বছরেরও বেশি সমৃদ্ধ অভিজ্ঞতার সাথে তিনি আজ অবধি 20,000+ হার্ট সার্জারি সম্পন্ন করেছেন। তিনি একটি হার্টের শল্য চিকিত্সার অপারেশন প্রোগ্রামকে উত্সাহিত করেন, রোগীদের সর্বশেষ কার্ডিয়াক প্রযুক্তিতে অন্তত অন্তত আক্রমণাত্মক কৌশল এবং রোবোটিকস অন্তর্ভুক্ত করার জন্য শল্য চিকিত্সার বিকল্পগুলি সরবরাহ করেন। রোগীদের রোবোট-সহিত সার্জারিগুলির জন্য দা ভিঞ্চি রোবোটিক্স সরঞ্জামগুলির সাথে একত্রে সবচেয়ে উন্নত যুগের অ্যাক্সেস রয়েছে। ভারতের সেরা কার্ডিওথোরাকিক সার্জন সহানুভূতিশীল, নিরাময়ের পরিবেশে পুরোপুরি কার্ডিয়াক পরিষেবাদিযুক্ত রোগীদের সাথে আচরণ করে। এখনও অবধি প্রায় ২০,০০০ এরও বেশি হার্ট সার্জারি করেছেন এবং বর্তমানে প্রতি বছর প্রায় ৮০০ টি কেস করছেন। ডাঃ ভাবা নন্দ দাশ চিকিত্সা পরিকল্পনায় বহুমুখী এবং রোগীর সেরা আগ্রহের জন্য যে কোনও মুহুর্তে তার রুটিন পরিবর্তন করতে ইচ্ছুক।

ডাঃ ভাবা নন্দ দাসের সাথে কীভাবে যোগাযোগ করবেন ভারতের সেরা কার্ডিওথোরাকিক সার্জন

ভারতের কার্ডিয়াক সার্জারি পরিষেবা ভারতের একটি শীর্ষস্থানীয় মেডিকেল ট্রাভেল সংস্থা যা বিদেশ থেকে আসা রোগীদের ভারতে চমত্কার এবং স্বল্প মূল্যের চিকিত্সা করার জন্য সহায়তা করে। সুস্থতা এবং যথাযথ স্বাস্থ্যের গুরুত্ব জেনে আমরা স্বল্প ব্যয়ে বিশ্বমানের চিকিত্সা সেবা সরবরাহ করার এবং ডাঃ ভাবা নন্দ দাশের সাথে তাত্ক্ষণিক অ্যাপয়েন্টমেন্ট ঠিক করার সিদ্ধান্ত নিয়েছি। ভারতের কার্ডিয়াক সার্জারি সার্ভিস দল ভারতে লজিস্টিক্স, ভিসা, পরিবহন, অস্ত্রোপচারের চিকিত্সা, হাসপাতালে ভর্তি এবং থাকার যত্ন নিয়ে ঝামেলা-মুক্ত ট্রিপের ব্যবস্থা করে। নিখরচায় চিকিত্সা পরামর্শ, চিকিত্সা পুনরুদ্ধার, ব্যক্তিগত সহায়তা, ভ্রমণ এবং ভ্রমণের মাধ্যমে আপনি আবার ভারতে আসার সিদ্ধান্ত নেওয়ার মুহুর্ত থেকেই আমরা আপনাকে সহায়তা করি।

এখানে ক্লিক করুন  ভারতের সেরা কার্ডিওথোরাসিক সার্জন ডাঃ ভাব নন্দ দাশের সাথে পরামর্শ করার জন্য এবং আপনি আপনার মেডিকেল রিপোর্ট পাঠাতে পারেন

আমাদের এখানে ইমেল করুন: - dr.bhabananda@indiacardiacsurgerysite.com

দেখুন: - www.indiacardiacsurgerysite.com

আমাদের সাথে যোগাযোগ করুন: - + 91-9765025331

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স