Skip to main content

ভারতে ডা। দীপু বানারজি বর্তমানের নিউরোসার্গারির ভবিষ্যত নিয়ে আসেন

সংক্ষিপ্ত বিবরণ:

নিউরোসার্গারি একটি জটিল প্রক্রিয়া। সবাই জন্য কেক একটি টুকরা না। তাই যখন নিজেকে চিকিত্সা করা হয় তখন আপনার নিজের জন্য সেরা প্রয়োজন। ন্যূনতমরূপে আক্রমণকারী অস্ত্রোপচার অস্ত্রোপচারের সময় শরীরের টিস্যুতে আঘাতে হ্রাস করার জন্য বিভিন্ন ধরণের সরঞ্জাম ব্যবহার করে অস্ত্রোপচারের একটি প্রকার। এই ধরনের অস্ত্রোপচারে প্রথাগত অস্ত্রোপচারের পদ্ধতিগুলির চেয়ে ছোট যন্ত্র এবং ছোট ছদ্মবেশ ব্যবহার করা হয়। নিউরোসুরোগুলি একটি বিস্তৃত অবস্থার জন্য সর্বনিম্ন আক্রমণকারী সার্জারি সঞ্চালন করে।

ন্যূনতম আক্রমণাত্মক নিউরোসার্গারি সুবিধা কি?

কারণ সর্বনিম্ন আক্রমণকারী সার্জারিটি ঐতিহ্যগত অস্ত্রোপচারের চেয়ে ছোট incisions প্রয়োজন, এটি অনেক সুবিধা সরবরাহ করে:
  • কম ব্যথা
  • খাটো হাসপাতাল থাকে
  • অস্ত্রোপচারের পরে দ্রুত পুনরুদ্ধার
  • উন্নত অঙ্গরাগ ফলাফল
সর্বনিম্ন আক্রমণকারী অস্ত্রোপচার প্রতিটি ক্ষেত্রে একটি বিকল্প নয়। অস্ত্রোপচার ফলাফল সাধারণত ঐতিহ্যগত সার্জারি তুলনীয়।

অন্তর্মুখী আক্রমণকারী মস্তিষ্কের অস্ত্রোপচারের ধরন

সাধারণত সঞ্চালিত ন্যূনতম আক্রমণকারী নিউরোসার্জারি অন্তর্ভুক্ত:

অন্তত আক্রমনাত্মক কটিদেশীয় , থোরাসিক, বা সার্ভিকাল সার্জারি, যা সাধারণত কমপক্ষে প্রথাগত ওপেন ব্যাক অস্ত্রোপচারের ক্ষেত্রে ব্যবহৃত ছোট চক্রগুলির মাধ্যমে অস্থির চিকিত্সা এবং অন্যান্য মেরুদণ্ডের অবস্থার মেরামত করে।

এন্ডোস্কোপিক নিউরোসার্গারি , একটি ছোট ত্বক ছেদ বা নাকীয় গহ্বরের মাধ্যমে ঢেলে দেওয়া একটি বেন্সি স্কোপ ব্যবহার।

মাইক্রোক্রনিটিমিটি যা প্রথাগত ক্রনিয়োটোমি -র কপাটক এবং স্ক্যাল্পের মধ্যে ছোট ছোট চশমা দ্বারা মস্তিষ্কের গহ্বরের অ্যাক্সেস লাভ করে, সার্জন অপারেশনটি সম্পন্ন করার জন্য কপিকলটির উল্লেখযোগ্য বৃহত্তর অংশটি সরান।

সরঞ্জাম অন্তত আক্রমণকারী নিউরোসার্জারি ব্যবহৃত


এমআইএস অস্ত্রোপচারে, সম্পূর্ণ চিকিৎসা ও অপারেটিভ সরঞ্জামগুলি প্রক্রিয়া চলাকালীন সার্জনের কৌশলগুলি সহায়তা করার জন্য ব্যবহার করা হয়। এই সরঞ্জাম আইটেম অন্তর্ভুক্ত করতে পারেন:
  • ফাইবার অপটিক তারগুলি
  • ক্ষুদ্র ভিডিও ক্যামেরা
  • বিশেষ অস্ত্রোপচার যন্ত্র
  • বহিরাগত ভিডিও মনিটর

ডা। দীপু বানারজি ভারতের সর্বনিম্ন আক্রমণাত্মক নিউরোসার্গারে শ্রেষ্ঠত্বের জন্য স্বীকৃত

অধ্যাপক দীপু ব্যানার্জী 32 বছর ধরে নিউরোসার্গারি ক্ষেত্রে ভারতের সেরা সার্জন। তিনি 8000 এবং আরও মাইক্রো-নিউরোসার্জারি এবং সর্বনিম্ন সার্জারি ব্যাপক অভিজ্ঞতা আছে। তার আগ্রহের মধ্যে রয়েছে মস্তিষ্কের টিউমার, কপাল বেস সার্জারি, ভাস্কুলার সার্জারি, পিটুইটারি এবং বিজোড় গবেষণা, মেরুদন্ড সার্জারি এবং যন্ত্র। এটি রোগীদের বিশেষত তাদের চিকিৎসা অবস্থার জন্য পরিকল্পিত কার্যকর চিকিত্সা পরিকল্পনা তৈরি করে। এটি ফোর্টিস বিশেষজ্ঞ নিউরোলজিস্টদের একটি দলের সাথে "রোগীর প্রথম" করার জন্য নিবেদিত যারা রোগীর ফলাফলগুলি উন্নত করার জন্য আজ উপলব্ধ সর্বোত্তম কৌশলগুলির সাথে একত্রে কাজ করে। উপরন্তু, ভারতের সর্বনিম্ন আক্রমণকারী সার্জারি সার্জারি আন্তর্জাতিকভাবে স্বীকৃত কেন্দ্রগুলির সাথে অংশীদারিত্বের সর্বশেষ গবেষণা পরিচালনা করে। 

ভারতে আক্রমণাত্মক নার্ভ অস্ত্রোপচার তার সেরা

ভারতে নিউরোসার্গারির জন্য সেরা হাসপাতাল টিউমার, স্ট্রোক এবং অ্যানোরিয়াস সহ আরও অনেক কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের সমস্যাগুলির মোকাবেলা করার জন্য ক্ষুদ্র আক্রমণকারী সার্জারি কৌশলগুলির সাথে উন্নত প্রযুক্তি ব্যবহার করছে। অত্যাধুনিক প্রযুক্তির দ্বারা ব্যাপক অভিজ্ঞতা এবং পরিপূরক ডাক্তাররা রোগ নির্ণয়ের জন্য রোগীদের সম্পূর্ণ চিকিত্সার জন্য আরও ভাল নির্ণয় এবং আরও ভাল চিকিত্সা মানে। নিউরোসার্গারি 2,000 এরও বেশি হাসপাতালগুলিতে দেওয়া হয় এবং সবচেয়ে জটিল এবং জটিল চিকিৎসা পদ্ধতিগুলির মধ্যে সবচেয়ে জটিল নিউরোসার্গারি। আমরা যখন ভারতে নিউরোসার্জারি চিকিত্সার খরচ দেখি, তখন এটি আমেরিকা, যুক্তরাজ্য, জার্মানি বা অন্যান্য ইউরোপীয় দেশগুলির মতো পশ্চিমা দেশগুলির এই চিকিত্সাগুলির একটি ছোট অংশ হয়ে উঠেছে।

কিভাবে

ভারতে মেরুদন্ড সার্জারি এবং নিউরোসার্গারি সেবা দিয়ে, চিকিৎসার জন্য ভারতে ভ্রমণ করা আর কোন সমস্যা নয়। আমরা ডা। দীপো বেনজির সঙ্গে সাক্ষাৎ করতে এবং তা অবিলম্বে পরিচালনা করতে আগ্রহী। রোগী ও পরিবারের সদস্যদের উভয়ের জন্য, মেরুদন্ড সার্জারি এবং নিউরোসার্গারি ভারত সমগ্র প্রক্রিয়াটিকে আরও সহজ করে তোলে। সহগামী সদস্যরা চুপচাপ রোগী যত্নের জন্য তাদের সব সময় দিতে পারে; আমরা বাকিদের যত্ন নেব!

যদি আপনার আক্রমণাত্মক স্নায়ু সার্জারি সম্পর্কে কোন প্রশ্ন থাকে অথবা কোনও অ্যাপয়েন্টমেন্ট নির্ধারিত করার জন্য, আজ আমাদের বন্ধুত্বপূর্ণ কার্য কল করুন + 91-9325887033।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স