Skip to main content

স্কাল্পটিং হোপ: ডাঃ রাজাসুন্দরাম চেন্নাইয়ের অনকোলজির উপর প্রভাব

ওভারভিউ

ইতিহাস জুড়ে, ক্যান্সার মোকাবেলার একচেটিয়া উপায় হল অস্ত্রোপচার পদ্ধতি, যেখানে অগ্রগামী সার্জনরা সহস্রাব্দ ধরে ক্রমাগত তাদের দক্ষতার সীমানা ঠেলে দিচ্ছে। সার্জিক্যাল অনকোলজি ক্যান্সারের যত্নে একটি বিশেষ শৃঙ্খলা গঠন করে, যা বিভিন্ন ধরণের ক্যান্সারের নির্ণয়, স্টেজিং এবং চিকিত্সার জন্য অস্ত্রোপচারের হস্তক্ষেপের ব্যবহারে মনোনিবেশ করে।

উপরন্তু, অস্ত্রোপচারের অনকোলজিস্টরা ব্যথা ব্যবস্থাপনা, রোগীর আরাম বাড়ানো এবং ক্যান্সার-সম্পর্কিত উপসর্গ ও পার্শ্বপ্রতিক্রিয়া মোকাবেলার লক্ষ্যে উপশমকারী সার্জারি করতে পারেন। ক্লিনিকাল এবং রেডিয়েশন অনকোলজিতে অগ্রগতি সত্ত্বেও, সার্জারি সবচেয়ে কার্যকরী পদ্ধতি হিসাবে টিকে থাকে, কঠিন ক্যান্সার নিরাময়ের ক্ষমতা নিয়ে গর্ব করে। শল্যচিকিৎসকরা বেশিরভাগ ক্যান্সারের চিকিত্সা এবং গবেষণায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন, বিভিন্ন ধরণের ক্যান্সারের জন্য ডায়াগনস্টিক এবং চিকিত্সার পথ নির্দেশ করে।


অস্ত্রোপচারের মাধ্যমে ক্যান্সার নিরাময় করা যায়?

সার্জারি বিভিন্ন ধরণের ক্যান্সার পরিচালনার জন্য একটি প্রাথমিক পদ্ধতি হিসাবে কাজ করে, বিশেষ করে শরীরের নির্দিষ্ট এলাকায় স্থানীয় করা কঠিন টিউমারগুলির জন্য উপযুক্ত। এই পদ্ধতিটি একটি স্থানীয় চিকিত্সা হিসাবে বিবেচিত হয়, যা ক্যান্সার দ্বারা প্রভাবিত শরীরের নির্দিষ্ট অংশকে লক্ষ্য করে। যাইহোক, এটি লিউকেমিয়া (এক ধরনের ব্লাড ক্যান্সার) বা মেটাস্টেসাইজড ক্যান্সারের জন্য প্রযোজ্য নয়। কিছু ক্ষেত্রে, অস্ত্রোপচারের হস্তক্ষেপ সর্বোত্তম এবং প্রয়োজনীয় চিকিত্সা হতে পারে। তবুও, বেশিরভাগ ক্ষেত্রে, বিকল্প ক্যান্সার চিকিত্সারও সুপারিশ করা যেতে পারে।


ডাঃ রাজাসুন্দরমের সাথে আপনার নিজের ক্যান্সার যাত্রা নিয়ন্ত্রণ করুন

প্রফেসর এস. রাজাসুন্দরাম দক্ষিণ ভারতে অবস্থিত একজন অত্যন্ত সম্মানিত সার্জিক্যাল অনকোলজিস্ট, যিনি এই ক্ষেত্রে একটি বিস্তৃত 20 বছরের অভিজ্ঞতা নিয়ে গর্ব করেন৷ চেন্নাইয়ের গ্লেনিগেলস হাসপাতালের অনকোলজি ডিরেক্টর হিসাবে, তিনি ব্যাপক এবং সাশ্রয়ী মূল্যের ক্যান্সার সরবরাহের জন্য নিবেদিত তার রোগীদের চিকিৎসা।

রাজাসুন্দরাম অনকোলজি সার্জন চেন্নাইয়ের ডা বিভিন্ন জটিলতার 15,000 টিরও বেশি অস্ত্রোপচার সফলভাবে পরিচালনা করে, ল্যাপারোস্কোপিক এবং ঐতিহ্যগত ক্যান্সার সার্জারিতে তার অভিজ্ঞতার সম্পদের জন্য গর্বিত। উল্লেখযোগ্যভাবে, তিনি একটি বিশ্ববিদ্যালয় পদে অধিষ্ঠিত এবং তার কৃতিত্বের জন্য স্বর্ণপদক দিয়ে সম্মানিত হয়েছেন। একজন শীর্ষস্থানীয় অনকোসার্জন হিসাবে স্বীকৃত, রোগী ডাঃ রাজাসুন্দরাম এস যোগাযোগের বিশদ বিবরণের সাথে অ্যাপয়েন্টমেন্ট পেতে পারেন কারণ তিনি শুধুমাত্র তার রোগীদের মধ্যেই নয় বরং বিশ্বব্যাপী সহকর্মী সম্প্রদায়ের মধ্যেও প্রশংসনীয় খ্যাতি অর্জন করেছেন, শুধুমাত্র ভারতে নয় বিশ্বব্যাপী সেবা করে।

ডাঃ রাজাসুন্দরাম অনকোলজি সার্জন চেন্নাই ক্যান্সার স্ক্রীনিং, তদন্ত, রোগ নির্ণয় থেকে শুরু করে বিভিন্ন ক্যান্সারের চিকিৎসা পর্যন্ত সেবা প্রদান করেন। তার লক্ষ্য ক্যান্সারের বিরুদ্ধে লড়াইয়ে সীমানা ঠেলে দেওয়া, ক্লিনিকাল মান এবং ফলাফলগুলিকে পুনরায় সংজ্ঞায়িত করার লক্ষ্যে। রোগী ডাঃ রাজাসুন্দরাম এস যোগাযোগের বিবরণের সাথে অ্যাপয়েন্টমেন্ট পেতে পারেন কারণ তিনি ভারতে অত্যাধুনিক চিকিত্সা সুবিধা সহ ব্যাপক ক্যান্সারের যত্ন প্রদান করেন।


ডাঃ রাজসুন্দরাম আপনাকে ভারতে ক্যান্সারের বিরুদ্ধে লড়াই করতে সাহায্য করেন

ডাঃ রাজাসুন্দরাম অনকোলজি সার্জন চেন্নাই দক্ষিণ ভারতে একজন অগ্রগামী ব্যক্তিত্ব হিসেবে দাঁড়িয়েছেন। তিনি চেন্নাইতে সুন্দরম ক্যান্সার সেন্টার প্রতিষ্ঠার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন, যার লক্ষ্য ছিল রোগীদের একটি সাশ্রয়ী মূল্যে ক্যান্সারের ব্যাপক চিকিৎসা প্রদান করা। ল্যাপারোস্কোপিক এবং প্রথাগত ক্যান্সার অস্ত্রোপচার পদ্ধতিতে প্রচুর অভিজ্ঞতার সাথে, রোগী ডাঃ রাজাসুন্দরাম এস যোগাযোগের বিবরণের সাথে অ্যাপয়েন্টমেন্ট পেতে পারেন কারণ তিনি বিভিন্ন জটিলতার 15,000 টিরও বেশি অস্ত্রোপচার সফলভাবে পরিচালনা করার জন্য গর্বিত।

একজন অনকোসার্জন হিসাবে সম্মানিত খ্যাতি অর্জন করে, ডাঃ রাজাসুন্দরাম অনকোলজি সার্জন চেন্নাই শুধুমাত্র তার সমবয়সীদের মধ্যেই নয়, এমন রোগীদের মধ্যেও যারা ভারত এবং বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তার দক্ষতার সন্ধান করেন তাদের মধ্যেও অত্যন্ত সম্মানিত। রোগী ডাঃ রাজাসুন্দরাম এস যোগাযোগের বিবরণের সাথে অ্যাপয়েন্টমেন্ট পেতে পারেন কারণ তিনি অত্যাধুনিক ডায়াগনস্টিক সরঞ্জাম, লক্ষ্যযুক্ত বিকিরণ থেরাপি, ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশল এবং ক্যান্সারের চিকিত্সার জন্য নির্ভুল ওষুধ পদ্ধতির একটি বিস্তৃত পরিসর ব্যবহার করেন। ডাঃ রাজাসুন্দরাম অনকোলজি সার্জন চেন্নাই ক্যান্সারের যত্নে একজন বিশ্বস্ত অংশীদার হওয়ার জন্য নিবেদিত, রোগীদের কাছ থেকে প্রশ্ন ও পরামর্শকে স্বাগত জানাচ্ছেন।


ভারতের ক্যান্সার সার্জারি পরামর্শদাতাদের সাথে বিনামূল্যে পরামর্শ পান

ইন্ডিয়া ক্যান্সার সার্জারি কনসালট্যান্ট ভারতে একটি নেতৃস্থানীয় মেডিকেল ফ্যাসিলিটেটর হিসাবে দাঁড়িয়েছে, যারা চিকিৎসার জন্য খোঁজ করছেন তাদের জন্য ব্যাপক সহায়তা প্রদান করে। কনসালটেন্সি ভারতে উপলব্ধ বিভিন্ন চিকিৎসার বিষয়ে বিস্তারিত তথ্য প্রদান করে, হাসপাতালের বিশেষত্বকে হাইলাইট করে, ডাঃ রাজসুন্দরাম এস এর যোগাযোগের বিশদ বৈশিষ্ট্য এবং হাসপাতালের কাছাকাছি থাকা সেরা হোটেলগুলির পরামর্শ দেয়। তাদের পদ্ধতির মধ্যে সমস্ত প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা পরিচালনা সহ চিকিত্সা প্রক্রিয়ার সূক্ষ্ম পরিকল্পনা জড়িত। এটি নিশ্চিত করে যে রোগীরা কোনও ঝামেলা ছাড়াই তাদের চিকিত্সার যাত্রার জন্য প্রস্তুত করতে পারে, চিকিৎসা যত্নের জন্য ভারতে একটি মসৃণ ভ্রমণের সুবিধা দেয়। ভারতের ক্যান্সার সার্জারি কনসালট্যান্টকে যা আলাদা করে তা হল আলোচনা সাপেক্ষ পদ্ধতির হারের সাথে সামর্থ্যের প্রতি প্রতিশ্রুতি, একটি ব্যক্তিগত স্পর্শের সাথে মিলিত যা তাদের অন্যান্য চিকিৎসা সুবিধাকারীদের থেকে আলাদা করে।

আমাদের নিবন্ধ পড়ুন: গ্লোবাল হাসপাতালে চেন্নাইয়ের সেরা অনকোলজি সার্জন: ডাঃ রাজাসুন্দরাম এস এর ব্যতিক্রমী যত্ন

আরও তথ্যের জন্য আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন:

ভারতে ক্যান্সার সার্জারি সাইট

ফোন নম্বর: +91 9371770341

ইমেইল: dr.rajasundaram@indiacancersurgerysite.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব