Skip to main content

লম্বার ডিস্ক মাইক্রোসার্জারি সর্বাধিক সাশ্রয়ী মূল্যের দামে ভারতে করুন

ভূমিকা

লুম্বার ডিস্ক মাইক্রোসার্জারি হ'ল মেরুদন্ডের হার্নিশিত অংশটি ফেলে দেওয়ার জন্য ব্যবহৃত আক্রমণাত্মক প্রক্রিয়া। অনেক সময় স্নায়ুর গোড়ায় সংকোচনের কারণে ব্যথা অসহনীয় হয় এবং পায়ে বাড়তে পারে। ব্যথা যখন পা পর্যন্ত প্রসারিত হয়, সাধারণত এটিকে র‌্যাডিকুলার ব্যথা বলা হয়। এই ব্যথা কমে যাওয়া কব্জির নিম্ন পিছনে হ্রাস চলা, অসাড়তা, দুর্বলতা সৃষ্টি করে। মেরুদণ্ড ভার্টিব্রাল কলামের বৃহত্তম চলনযোগ্য অংশ এবং দেহের বেশিরভাগ ওজন বহন করে বলে ব্যথা তীব্র হতে পারে। পেছনের দিকে ছোট্ট একটি চিরা তৈরি করে সার্জারি করা হয়।


লুম্বার ডিস্ক মাইক্রোসার্জারি কখন প্রয়োজন হয়?

অন্যান্য সমস্ত অ-সার্জিকাল পদ্ধতি ব্যথা উপশম করতে ব্যর্থ হলে এই পদ্ধতিটি একটি বিকল্প হতে পারে। ফিজিওথেরাপি এবং ব্যথার ওষুধের পরেও ব্যথা বিদ্যমান, শল্যবিদরা মাইক্রোসার্জারির পরামর্শ দেন। একটি অস্ত্রোপচার সম্পর্কিত ব্যথা এবং অসাড়তা থেকে মুক্তি দেয় এবং প্রায়শই শক্তি সরবরাহ করে এবং মেরুদণ্ডের স্নায়ু সমর্থন করে।

বুলিং ডিস্কের জন্য আর এক ধরণের সার্জারি করা হয়েছে

একটি বুলিং ডিস্কের জন্য তিনটি বড় ধরণের সার্জারি রয়েছে। এর মধ্যে রয়েছে মেরুদণ্ডের ফিউশন, ল্যামিনেকটমি এবং ডিস্টেক্টোমি। এই অস্ত্রোপচারের পদ্ধতিগুলি ব্যথা এবং দুর্বলতা হ্রাস করতে বেশ কার্যকর।
  • মেরুদণ্ডের ফিউশন: মেরুদণ্ড এবং মেরুদণ্ডের কলামে উপলব্ধ হাড় এবং অন্যান্য জয়েন্টগুলির সমস্যা সংশোধন করার জন্য মেরুদণ্ডের ফিউশন একটি আক্রমণাত্মক শল্যচিকিত্সা প্রক্রিয়া। দুই বা ততোধিক হাড়কে ফিউজ করা এমন এক ধরণের ওয়েলডিং প্রক্রিয়া যাতে তারা একক শক্ত হাড়ের মধ্যে সুস্থ হয়ে ওঠে।
  • ল্যামিনেকটমি: এই সার্জারিটি সাধারণত মূল স্নায়ুর সংকোচনে মুক্তি দেয়। সার্জনরা প্রক্রিয়া চলাকালীন লামিনাকে সরিয়ে দেয়। ল্যামিনা হাড়ের সেই অংশ যা মেরুদণ্ডের একটি ভার্টিব্রার একটি খিলান গঠন করে। এই কাঠামোগুলি স্নায়ু মূল বা মেরুদণ্ডের উপর চাপ দিতে পারে।
  • জীবাণুমুক্তি: একে লুম্বার ডিস্ক মাইক্রোসার্জারি হিসাবেও আখ্যায়িত করা হয়। এই সার্জারি মেরুদণ্ডের একটি হার্নিশড ডিস্ক অপসারণ করে। সার্জনরা প্রভাবিত মেরুদণ্ডের অংশটি ফেলে দিতে হবে যা সনাক্ত করতে একটি মাইক্রোস্কোপ ব্যবহার করে। অস্ত্রোপচার প্রক্রিয়াটি আরও চালিয়ে যাওয়ার জন্য একটি এক্স-রে তৈরি করা হয়।

লাম্বার ডিস্ক মাইক্রোসার্জারির সুবিধা

লাম্বার ডিস্ক মাইক্রোসার্জারির সর্বাধিক সুস্পষ্ট সুবিধা হ্নিটেড ডিস্কের ফলে ব্যথা নিরাময় করা। রোগীদের শল্য চিকিত্সার পরে ব্যথা ত্রাণ মহান অনুভূতি। যদিও প্রতিটি শল্য চিকিত্সা ঝুঁকি এবং জটিলতা সহ, তীব্র ব্যথার ব্যয় অত্যন্ত নগন্য - যা উদ্বেগের মূল কারণ।

ভারতে স্বল্পমূল্যের লম্বার ডিস্ক মাইক্রোসার্জারি

ভারতে লাম্বার ডিস্ক মাইক্রোসার্জারি চিকিত্সা ব্যয় উভয়ই বহুল সাশ্রয়ী - বিদেশের রোগী এবং ভারতে বসবাসরত রোগীরা। এই বলে যে, বেশিরভাগ রোগী যাঁরা অস্ত্রোপচারের পরে তাদের প্রতিদিনের রুটিন সম্পাদনে প্রায় দুর্দান্ত কাজ করেন, তাদের পছন্দের ব্যক্তিদেরও ডিস্ক মাইক্রো সার্জারি করার পরামর্শ দিয়েছেন, যারা শীর্ষ সার্জন এবং হাসপাতালের সন্ধানে রয়েছেন। আমাদের সম্পর্কে, আমরা কীভাবে কাজ করি, আমাদের যে সমস্ত সুযোগ-সুবিধা দেওয়া হয় সেগুলি সম্পর্কে আরও জানার জন্য, আমাদের বিশেষজ্ঞদের দলটি ভারত জুড়ে শীর্ষস্থানীয় সার্জনদের সাথে সরাসরি একটি বিনা পরামর্শে পরামর্শ দেয়। রোগী-ডাক্তারের পছন্দ অনুসারে, ব্যয় পৃথক হয়। ভারতে সার্জনরা মাইক্রোসার্জারি সরবরাহ করে এমন ব্যয়টি ন্যূনতম, তাই সেরা।

সরাসরি পরামর্শের জন্য আমাদের সাথে যোগাযোগ করুন

আমাদের টিম চব্বিশ ঘন্টা আপনার পরিষেবাতে উপলব্ধ। একটি কল করুন বা কেবল ক্যোয়ারী ফর্মটি পূরণ করুন। আপনার সমস্যাগুলি সম্পর্কে আপনার মাথায় আঘাত করা সমস্ত প্রশ্ন উল্লেখ করুন এবং আমরা আপনার প্রয়োজন অনুযায়ী সেরা প্রস্তাবনা দিয়ে যত তাড়াতাড়ি সম্ভব ফিরে আসব। ভারত চিকিত্সা পর্যটনের জন্যও পরিচিত। সীমান্তের ওপার থেকে আসা রোগীরা পরামর্শের জন্য ভারত যান। আমরা সবসময় আশা করি আপনি হাসছেন। আজ যোগাযোগ করুন এবং আমাদের উপর ছেড়ে দিন।

দ্রুত তদন্তের জন্য আপনার ক্যোয়ারীটি এখানে পাঠান: enquiry@neurospinehospital.com
আমাদের একটি প্রম্পট জবাব সিস্টেম রয়েছে, আমাদের নিখরচায় পরামর্শের ফর্মটি পূরণ করুন এবং আমরা 24 ঘন্টার মধ্যে আপনার কাছে ফিরে আসব।
পরামর্শের জন্য, আপনি কল করতে পারেন বা হোয়াট-অ্যাপ্লিকেশনটিতে: +91-9325887033 এ পারেন।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

শেডিং পাউন্ড, স্বাস্থ্য লাভ: ভারতে ল্যাপারোস্কোপিক ব্যারিয়াট্রিক সার্জারি

ওভারভিউ: ব্যারিয়াট্রিক সার্জারি, যা ওজন কমানোর সার্জারি নামেও পরিচিত, সেই ব্যক্তিদের স্থূলতার জন্য একটি কার্যকর চিকিত্সা যাদের জন্য খাদ্য, ব্যায়াম এবং ওষুধের মতো প্রচলিত পদ্ধতিগুলি অপর্যাপ্ত প্রমাণিত হয়েছে। স্থূলতার জন্য ল্যাপারোস্কোপিক সার্জারি বিশেষভাবে যারা গুরুতরভাবে স্থূল তাদের জন্য ডিজাইন করা হয়েছে। এটি একটি ল্যাপারোস্কোপ নামক একটি বিশেষ সরঞ্জামের ব্যবহার জড়িত, যা পেট দেখার জন্য অনুমতি দেয়, সাধারণত পেটের অংশে ছোট ছেদ দেখা দেয়। ব্যারিয়াট্রিক সার্জারি কি ভারতে নিরাপদ? যদিও সমস্ত অস্ত্রোপচারের পদ্ধতি অন্তর্নিহিত ঝুঁকি বহন করে, ভারতে ব্যারিয়াট্রিক সার্জারি উপলব্ধ সবচেয়ে নিরাপদ অস্ত্রোপচার বিকল্পগুলির মধ্যে একটি হিসাবে প্রমাণিত হয়েছে। এটি নিরাপদ হিসাবে বিবেচিত হয়, যদি নিরাপদ না হয়, অন্য নির্বাচনী অস্ত্রোপচার পদ্ধতির চেয়ে। উল্লম্ব স্লিভ গ্যাস্ট্রেক্টমি এবং রাউক্স-এন-ওয়াই গ্যাস্ট্রিক বাইপাসের মতো কৌশলগুলি, যেগুলি উভয়ই ল্যাপারোস্কোপিক পদ্ধতি ব্যবহার করে সঞ্চালিত হয়, জটিলতার ঝুঁকি কমাতে সহায়ক হয়েছে। ভারতের সেরা ল্যাপারোস্কোপিক ব্যারিয়াট্রিক সার্জনরা উল্লেখযোগ্য সংখ্যক