Skip to main content

ল্যাপারস্কোপিক গ্যাস্ট্রিক বাইপাস অস্ত্রোপচারের যুক্তিসঙ্গত খরচ অসংখ্য চিকিৎসা পর্যটকদেরকে এটি উপভোগ করতে সহায়তা করে।

সংক্ষিপ্ত বিবরণ

কেন কিছু মানুষের জন্য ওজন এত কঠিন হারানো হয়? আমরা মানুষ জুড়ে আসি যারা ডায়েটিং এবং ব্যায়াম করার মতো রুটিন পদ্ধতির সাহায্যে ওজন কমানোর পক্ষে খুব সহজেই হারাতে পারে। অতিরিক্ত অতিরিক্ত চর্বি হারাতে অন্যদের জন্য হতাশার অনুভূতির পক্ষে কঠিন।

ল্যাপারস্কোপিক গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি অত্যন্ত কার্যকরী কারণ এটিতে এইগুলি খুব ফলস্বরূপ সুবিধা রয়েছে:
  • ওজন কমানোর উল্লেখযোগ্য পরিমাণ
  • রোগীদের তাদের নতুন চেহারা প্রেরণা বোধ এবং ওজন বজায় রাখার জন্য ভাল প্রতিশ্রুতি আছে
  • ডায়াবেটিস প্রকার II, ঘুমের আপনে, হাইপারটেনশন, যৌথ রোগ, বিষণ্নতা, মাইগ্রেন, কার্ডিওভাসকুলার ডিজিজ, স্ট্রেস প্রস্রাব ক্রমাগত, পলিসিস্টিক ডিম্বাণু সিন্ড্রোম, প্রজনন ইত্যাদি।

গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি পদ্ধতি

গ্যাস্ট্রিক বাইপাস পদ্ধতি দুটি উপায়ে চেষ্টা করা যেতে পারে। ওপেন সার্জিক পদ্ধতিতে, সার্জন পেট এলাকায় একটি বড় চর্ম তৈরি করে এবং রোগীর পেট, ছোট অন্ত্র এবং অন্যান্য সম্পর্কিত অঙ্গগুলিতে কাজ করে বাইপাসটি সফলভাবে সম্পন্ন হয়।


এই কাজটি সম্পন্ন দুটি ধাপ রয়েছে:
  • প্রথম পদক্ষেপ পেট ছোট করা জড়িত। সার্জন পেটকে ছোট ছোট অংশে এবং নীচের অংশে একটি বড় অংশে বিভক্ত করতে স্ট্যাপেলগুলি ব্যবহার করে। পাকস্থলীর উপরের অংশটিকে থলি বলা হয় যেখানে খাবার খাওয়া যায়। থলি আকার খুব ছোট এবং এই কারণে রোগীদের সম্পূর্ণ দ্রুত বোধ এবং শেষ পর্যন্ত ওজন কমানোর আছে।
  • দ্বিতীয় পর্যায়টি বাইপাস, যার মধ্যে সার্জনটি উপরে বর্ণিত পাউচের ছোট্ট গর্তে ছোট্ট অন্ত্রের একটি ছোট্ট অংশ যঞ্জুয়ুম নামে পরিচিত। রোগীদের দ্বারা খাওয়া খাবার তারপর এই নতুন খোলার মধ্যে থলি থেকে এবং তারপর ছোট অন্ত্র মধ্যে ভ্রমণ। এই কারণে শরীরের পরিমাণ কম পরিমাণে শোষণ করে।

এই সার্জারিটি করার আরেকটি উপায় যেখানে সার্জন সংযুক্ত ক্যামেরা সহ একটি ছোট যন্ত্র ব্যবহার করে এবং এই যন্ত্রটিকে ল্যাপারস্কোপ বলে। এই পদ্ধতির Laparoscopy হিসাবে উল্লেখ করা হয়। এই যন্ত্রটি সার্জনদের রোগীর পেটে ঘনিষ্ঠভাবে নজর রাখতে সহায়তা করে।
এই পদ্ধতিতে:
  • সার্জন রোগীর পেট এলাকায় চার-ছয়টি ছোট ছিদ্র তৈরি করে
  • অস্ত্রোপচার সম্পন্ন করার জন্য প্রয়োজনীয় ল্যাপারোস্কোপ এবং বিশেষ অস্ত্রোপচার যন্ত্রগুলি এই কাটগুলির মাধ্যমে পাস করা হয়
  • ক্যামেরাটি অপারেটিং রুমের একটি ভিডিও স্ক্রীনের সাথে সংযুক্ত এবং এই পর্দায় সার্জন সার্জারি সাইটের বিস্তারিত দৃশ্য পেতে পারে
  • ওপেন সার্জারি পদ্ধতির উপর ল্যাপারোসকপি সুবিধা:
  • খুব ছোট incisions
  • কম রক্তের ক্ষতি এবং scarring
  • কম পোস্ট অস্ত্রোপচার ব্যথা
  • দ্রুত পুনরুদ্ধার এবং এইভাবে হাসপাতালে ক্ষুদ্র থাকার

ল্যাপারস্কোপিক হাসপাতালের গ্যাস্ট্রিক বাইপাস অস্ত্রোপচারের জন্য হাসপাতাল

চিকিত্সা ও অস্ত্রোপচারের বিস্তৃত অংশ হিসাবে ল্যাপারস্কোপিক গ্যাস্ট্রিক বাইপাস সার্জারি সরবরাহকারী ভারতীয় হাসপাতালগুলি এই বিশেষ পদ্ধতির সাথে যুক্ত তাদের অত্যাধুনিক অবকাঠামোর জন্য অত্যন্ত পরিচিত। এই হাসপাতাল চমৎকার সম্পদ এবং সবচেয়ে উন্নত বারিয়াট্রিক চিকিত্সা এবং অস্ত্রোপচার কৌশল হোম। এই কৌশলগুলি অত্যন্ত উপকারী এবং এ কারণে ভারত থেকে শুধুমাত্র রোগীদেরই নয় বরং বেশিরভাগ দেশের অন্যান্য দেশেও এটি চাওয়া হয়। অধিকন্তু, এই হাসপাতালগুলিতে বারিয়াট্রিক সার্জনদের অনেক অভিজ্ঞতা রয়েছে, যারা সর্বোচ্চ ফলাফলগুলি বের করে এই পদ্ধতিগুলি অত্যন্ত আরামদায়ক করে।

ভারতে ল্যাপারস্কোপিক গ্যাস্ট্রিক বাইপাস অস্ত্রোপচারের খরচ

গ্যাস্ট্রিক বাইপাসের মতো ব্যারিট্রিক পদ্ধতিগুলি খুব জনপ্রিয় কিন্তু ব্যয়বহুল হওয়ার কারণে অনেক লোক রয়েছে যারা এটি সামর্থ্য দিতে পারে না। ভারত এই ক্ষেত্রে একটি খুব ফলপ্রসূ চিকিৎসা পর্যটন গন্তব্য। ল্যাপারস্কোপিক গ্যাস্ট্রিক বাইপাস অস্ত্রোপচারের খরচ ভারতে খুব সাশ্রয়ী মূল্যের বলে মনে করা হয় কারণ এটি মার্কিন ডলারে $ 7,000 এবং একই দামে $ 25,000। এই কারণেই অনেক চিকিৎসা মূল্য যাত্রী ভারতীয় হাসপাতালের দিকে আকৃষ্ট হচ্ছে।

সফলতার মাত্রা

এই পদ্ধতির সাফল্যের হার বিশেষজ্ঞদের অস্ত্রোপচার দক্ষতার উপর নির্ভর করে, যারা এই পদ্ধতি পরিচালনা করছে। ভারতীয় শল্যবিদরা তাদের দক্ষতা এবং ল্যাপারস্কোপিক দক্ষতার জন্য অত্যন্ত পরিচিত এবং এই কারণে ভারতে এই অস্ত্রোপচারের সাফল্য হারকে ঠেলে দিয়েছে। এছাড়াও, এই পদ্ধতির কার্যকরতার কারণে, আরো বেশি রোগী এটি একটি বিশাল সাফল্য অর্জনের জন্য নির্বাচন করছে।

বিনামূল্যে অনলাইন পরামর্শের জন্য: ভারত ল্যাপারস্কপি সার্জারি সাইট যোগাযোগ করুন

ভারতে অসামান্য স্বাস্থ্যসেবা সুবিধাগুলি উপভোগ করার জন্য, এই সুবিধাগুলিতে কীভাবে অ্যাক্সেস করা যায় সে সম্পর্কে মেডিকেল মান ভ্রমণকারীদের সঠিকভাবে পরিচালিত করা গুরুত্বপূর্ণ। এভাবে, ভারতে ল্যাপারোস্কোপিক গ্যাস্ট্রিক বাইপাস পদ্ধতি পাওয়ার জন্য, ভারত ল্যাপারোসকপি সার্জারি সাইটে এই অত্যন্ত ভাল পরিকল্পিত পরিষেবাদি রয়েছে, যা আন্তর্জাতিক রোগীরা খুব সহজে পৌঁছাতে পারে। আমরা, ল্যাপরোস্কোপি সার্জারি সাইটে, এই রোগীদের প্রাথমিকভাবে প্রাথমিক অনলাইন পরামর্শ পেতে সহায়তা করতে পারি। তাদের যা করতে হবে তা আমাদের সাথে যোগাযোগ করতে হয়।

ভারতে আমাদের রোগীদের জন্য আমাদের দ্রুত ট্র্যাক সেবা রয়েছে।
অবিলম্বে অ্যাপয়েন্টমেন্ট এ পান: info@indialaparoscopysurgerysite.com
দ্রুত ট্র্যাক কোয়েরি জন্য নম্বর উত্তর: + 91-9373055368

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত