Skip to main content

ভারতে শীর্ষ ক্যান্সার বিশেষজ্ঞের সাথে ক্যান্সারের জন্য সর্বাধিক এইচআইপিইসি চিকিত্সা পান

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সারের জন্য এইচআইপিইসি চিকিত্সা

আজ, ক্যান্সারের চিকিৎসার জন্য টিউমার বিশেষজ্ঞরা বিকল্পগুলির বিস্তৃত বর্ণালী রয়েছে। এই ধরনের পদ্ধতি হিপপারথমিক ইনট্র্যাপেরিটোনিয়াল কেমোথেরাপি (এইচআইপিইসি), যা ইন্ট্র্যাপিটোনিওনাল হিপপারথমিক চেরোমপারফিউশন (আইপিএইচসি) নামেও পরিচিত। পেট অঙ্গ ক্ষতিগ্রস্ত রোগ পেট পৃষ্ঠতল এবং পেরিটোনিয়াম ছড়িয়ে দিতে পারে। এই ধরনের স্প্রেড পেরিটিনাল কার্সিনোমাটোসিস নামে পরিচিত এবং এটি একটি খুব গুরুতর সংক্রমণ।

কেমোথেরাপিতে সাম্প্রতিক অগ্রগতি সত্ত্বেও, কেমোথেরাপির চূড়ান্ত প্রতিকারের সম্ভাবনা এখনও কম এবং রোগীদের সহ্য করার পক্ষে পার্শ্ব প্রতিক্রিয়া খুব কঠিন। কিন্তু, যখন এই ক্যান্সার পেরিটোনিয়াল গহ্বর পর্যন্ত সীমিত হয়, তখন HIPEC আদর্শ বিকল্প হয়ে যায়।

এইচআইপিইসি প্রক্রিয়া কোন অবশিষ্টাংশ ক্যান্সার কোষ ধ্বংস করার একটি প্রচেষ্টা। এইচআইপিইসিএর আগে, সার্জনগুলি পেটে উপস্থিত যেকোন নোটিশযোগ্য টিউমারগুলি সরিয়ে ফেলতে সাইটোরডাক্টিভ সার্জারি চালায়। এই প্রক্রিয়া প্রায় 8-14 ঘন্টা স্থায়ী হয় এবং এটি রোগের পরিমাণের উপর নির্ভর করে। সমস্ত টিউমার অপসারণের পরে, তাপমাত্রায় 41-43 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা থাকে, উষ্ণ, নির্বীজিত কেমোথেরাপির সমাধান পেটের মধ্যে বিতরণ করা হয়। এই সমাধান তীক্ষ্ণ এবং অবশিষ্টাংশ ক্যান্সার কোষ ধ্বংস করে। একবার এটি সম্পন্ন হলে, পেট থেকে সমাধানটি বের হয়ে যায় এবং চর্ম বন্ধ হয়ে যায়।

কি শর্তে এইচআইপিইসি চিকিত্সা দরকার?

উল্লেখ করা হয়েছে ক্যান্সারের ধরন, যেখানে এইচআইপিইসি প্রয়োগ করা যেতে পারে:
মলাশয়ের ক্যান্সার
Endometrial ক্যান্সার / Uterus ক্যান্সার
সউডোমেক্সোমোমা পেরিটোনি
Mesotheliomas
ডেসমোপ্লাস্টিক ক্ষুদ্র গোলক সেল টিউমার (DSRCTs)
পেরিটিননাল স্প্রেড সহ কলোরেকটাল ক্যান্সার
পরিশিষ্টের ম্যাকিনস অ্যাড্রিনোকার্কিনোমা (এমএসি)
উন্নত ডিম্বাশয় ক্যান্সার
পুনরাবৃত্ত ডিম্বাশয় ক্যান্সার
পেট ক্যান্সার


ভারতের সেরা ক্যান্সার হাসপাতাল

1. ফোর্টিস হসপিটাল দিল্লি: ফোর্টিসে, অত্যন্ত প্রগতিশীল অথচ সস্তা ক্যান্সার চিকিৎসা বিকল্প উপলব্ধ রয়েছে। ক্যান্সার সফলভাবে নিরাময় পেতে সারা বিশ্বের রোগীরা এখানে পৌঁছেছেন। এই হাসপাতালে উপস্থিত ক্যান্সার বিশেষজ্ঞদের ব্যাপকভাবে প্রশিক্ষিত এবং এই ক্ষেত্রে জ্ঞানপূর্ণ।
2. গ্লোবাল হাসপাতাল হায়দ্রাবাদ: এই হাসপাতালটি তার ব্যয়বহুল এবং সর্বাধিক ক্যান্সার নিরাময়ের জন্য অত্যন্ত পরিচিত এবং ক্যান্সারের আক্রান্তদের জন্য আন্তরিকভাবে কাজ করে এমন সেরা ক্লিনিকাল দলগুলির মধ্যে একটি। অত্যন্ত উন্নত ক্যান্সার চিকিত্সার সম্পর্কিত সরঞ্জাম উপস্থিত রয়েছে এবং চিকিত্সা সর্বোচ্চ প্রতিকারের পরে।
3. কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতাল মুম্বাই: এই হাসপাতালটি শুধুমাত্র এই রোগ সম্পর্কে সচেতনতা বিস্তার করে না বরং ক্যান্সার নিরাময় - রোগ নির্ণয় এবং চিকিত্সার পুনর্গঠন অস্ত্রোপচার, ব্যথা ব্যবস্থাপনা, পুনর্বাসন এবং আরও অনেক কিছু রয়েছে।
4. লিলাবতী হাসপাতাল মুম্বাই: এই ক্ষেত্রে অগ্রগতির কাজ সম্পন্ন করে, লিলাভাটি হাসপাতাল ভারতের সবচেয়ে প্রিয় হাসপাতালগুলির মধ্যে একটি। বিশ্বজুড়ে অসংখ্য সংখ্যক রোগী ক্যান্সার থেকে মুক্ত হওয়ার আশার একটি বড় রশ্মি নিয়ে এখানে যান।

ভারতে শীর্ষ টিউমার বিশেষজ্ঞ

1. ভিনোদ রায়না: 36 বছরের অভিজ্ঞতার সাথে তিনি ভারতের শীর্ষস্থানীয় টিউমার বিশেষজ্ঞ। তিনি বর্তমানে গুড়গাঁও ফোর্টিস মেমোরিয়াল রিসার্চ ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক হিসাবে যুক্ত। তিনি সফলভাবে বিভিন্ন ধরনের ক্যান্সারের জন্য 600 টির বেশি ট্রান্সপ্লান্ট সম্পাদন করেছেন; এই 250 Allotransplants রয়েছে। তিনি ভারতে প্রথম উচ্চ মাত্রায় কেমোথেরাপি এবং পেরিফেরাল ব্লাড স্টেম সেল ট্রান্সপ্লান্ট করার কৃতিত্ব দিয়েছেন এবং এই ক্ষেত্রে ব্যাপক গবেষণা করেছেন।
২. ড। আর। রাঙ্গা রাও: বর্তমানে তিনি ম্যাক সুপার স্পেশালিটি হাসপাতাল, শালিমার বাগ মেডিক্যাল অনকোলজি ডিরেক্টর হিসাবে যুক্ত আছেন; ম্যাক্স হাসপাতাল, গুড়গাঁও এবং ম্যাক মাল্টি স্পেশালিটি সেন্টার, পীতমপুরা। তিনি এই ক্ষেত্রে অত্যন্ত অভিজ্ঞতা এবং তার বিশেষ এলাকার ফুসফুস ক্যান্সার, হেড এবং নেক ক্যান্সার এবং ইউরো-গিনি অ্যানকোলজি অন্তর্ভুক্ত।
3. ড। রাজা সুন্দররাম: দক্ষিণ সুন্দরে সর্বাধিক সুপরিচিত শল্য চিকিত্সক ড। সুন্দররাম এবং সুন্দরম ক্যান্সার সেন্টারের প্রতিষ্ঠাতা, যা অনেক রোগীর ক্যান্সার নিরাময়ের প্রস্তাব দেয়। 'আর্লি ডিটেকশন লাইফ সেভস লাইফ' ​​এ দৃঢ় বিশ্বাসী, তিনি এই ক্ষেত্রে অগ্রগতির কাজ করেছেন এবং 15,000 ক্যান্সার সার্জারি সফলভাবে ভারতে নয় বরং সারা বিশ্বে অবস্থিত রোগীদের উপর সফলভাবে সম্পন্ন করার কৃতিত্বও করেছেন।
4. ড। তরিকী প্রসাদ সাহু: প্রশিক্ষণপ্রাপ্ত ও দক্ষতার ক্ষেত্রে তার অনেকগুলি প্রশিক্ষণপ্রাপ্ত প্রতিষ্ঠানের প্রশিক্ষিত একজন অত্যন্ত যোগ্য চিকিৎসা বিশেষজ্ঞ, পেরিফেরাল স্টেম সেল ট্রান্সপ্লান্টেশন অন্তর্ভুক্ত। আমার প্রশিক্ষণের মধ্যে রয়েছে হাড়ের অ্যারোপিরিশন এবং বায়োপসি, সেন্ট্রাল লাইন প্লেসমেন্ট এবং লুम्बर পঞ্চাচারের মতো চিকিত্সা পদ্ধতি। বর্তমানে তিনি ভৌপালে জওহরলাল নেহেরু ক্যান্সার হাসপাতাল এবং গবেষণা কেন্দ্রের কনসালট্যান্ট, মেডিকেল অনকোলজি হিসাবে কাজ করছেন।
5. ড। সমীর খাত্ত্রি: ড। খাত্তরি একটি অত্যন্ত যোগ্য এবং বুদ্ধিমান সিনিয়র কনসালট্যান্ট, এসএমএইচ-কারি ক্যান্সার সেন্টারের সাথে মেডিকেল অনকোলজি। 19 বছরেরও বেশি অভিজ্ঞতার সাথে, তিনি এই ক্ষেত্রে চমৎকার এবং প্রশংসনীয় পরিমাণে কাজ করেছেন।

ভারত ক্যান্সার সার্জারি সাইটের সাথে সেরা ক্যান্সার চিকিত্সা পরামর্শ পেতে

আমরা, ভারতে ক্যান্সার সার্জারি সাইট, সারা বিশ্ব থেকে ক্যান্সারের আক্রান্ত রোগীদের খাদ্য সরবরাহে অগ্রগণ্য। আপনার ক্যান্সার চিকিত্সা সবচেয়ে আরামদায়ক এবং সফল করতে আমরা আমাদের যথাসাধ্য চেষ্টা করি। আমাদের সাথে, আপনি শীর্ষ ক্যান্সার হাসপাতালের পাশাপাশি সেরা ক্যান্সার হাসপাতালগুলিতেও অ্যাক্সেস করতে পারেন, তবে বেশিরভাগ উন্নতমানের কিন্তু খুব যুক্তিসঙ্গত মূল্যের ক্যান্সার নিরাময়। এছাড়াও, কোন ভাষার বাধা বা কোনও দীর্ঘ প্রতীক্ষার সময় নেই।

ভারতে সেরা এইচআইপিইসি চিকিত্সা পান, ভারতের শীর্ষস্থানীয় ডাক্তারদের কাছ থেকে বিশেষজ্ঞ পরামর্শ পান 91/9371770341 এ আপনি কল করতে পারেন অথবা আপনি আপনার মেডিকেল রিপোর্ট ইমেল করতে পারেন: info@indiacancersurgerysite.com


Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত