Skip to main content

লড়াইয়ের নেতৃত্ব দিচ্ছেন: মুম্বাইতে ক্যান্সারের চিকিৎসায় ডক্টর পি জগন্নাথের অবদান

সংক্ষিপ্ত বিবরণ:

ক্যান্সার এমন একটি অবস্থা যা দ্রুত নির্ণয় এবং চিকিত্সার প্রয়োজন। অনেক রোগই ক্যান্সারের মতো উপসর্গ প্রদর্শন করে, যা অবিলম্বে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করার গুরুত্বের উপর জোর দেয়। ক্যান্সারের প্রাথমিক নির্ণয় প্রায়ই নিরাময়ের সর্বোত্তম সুযোগ দেয়। ভারতে, পুরুষদের মধ্যে পাঁচটি সর্বাধিক সাধারণ ক্যান্সার হল ফুসফুস, যকৃত, পাকস্থলী, কোলন এবং মলদ্বার এবং প্রোস্টেট, যখন মহিলাদের মধ্যে, সেগুলি হল স্তন, জরায়ু, কোলন এবং মলদ্বার, ফুসফুস এবং লিভার। ক্যান্সারকে এর সমস্ত বৈচিত্র্যময় রূপের মোকাবেলায় মনোযোগীতা, একটি পুঙ্খানুপুঙ্খ চিকিৎসা ইতিহাস, উপযুক্ত ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল উত্সর্গ প্রয়োজন।


ক্যান্সার কিভাবে ছড়ায়?

একটি ক্যান্সারের টিউমার বৃদ্ধির সাথে সাথে, ক্যান্সার কোষগুলি মেটাস্ট্যাসিস নামক প্রক্রিয়ায় রক্ত ​​​​প্রবাহ বা লিম্ফ্যাটিক সিস্টেমের মাধ্যমে শরীরের অন্যান্য অংশে ছড়িয়ে পড়তে পারে। মেটাস্ট্যাসিসের সময়, এই কোষগুলি নতুন টিউমার গঠন করতে পারে। সাধারণত, ক্যান্সার প্রথমে লিম্ফ নোডগুলিতে ছড়িয়ে পড়ে, যা ছোট, মটরশুটি আকৃতির অঙ্গ যা সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে ভূমিকা পালন করে এবং শরীরের বিভিন্ন অংশ যেমন ঘাড়, কুঁচকির এলাকা এবং বাহুগুলির নীচে ক্লাস্টারে পাওয়া যায়। ক্যান্সার রক্তের মাধ্যমে শরীরের দূরবর্তী অংশে ছড়িয়ে পড়তে পারে। ছড়িয়ে পড়া সত্ত্বেও, ক্যান্সারটি এখনও সেই এলাকার নামানুসারে নামকরণ করা হয়েছে যেখানে এটি উদ্ভূত হয়েছিল।

ড. পি. জগন্নাথ ক্যান্সার বিশেষজ্ঞ সর্বোচ্চ স্তরের অস্ত্রোপচারের যত্ন প্রদান করেন

লিভার ক্যান্সারের চিকিত্সা জটিল হতে পারে এবং সেরা ক্যান্সার বিশেষজ্ঞদের দক্ষতা প্রয়োজন। লিভার ক্যান্সারের চিকিৎসার খরচ রোগী থেকে রোগীর মধ্যে পরিবর্তিত হয়। মুম্বাইয়ের সেরা ক্যান্সার বিশেষজ্ঞ ড. পি. জগন্নাথ , সর্বনিম্ন খরচে সর্বোত্তম ফলাফল অর্জনে সহায়তা করতে পারে। তিনি এবং তার দল সহানুভূতিশীল, নৈতিক, এবং চিকিত্সাগতভাবে দক্ষ, রোগীদের জন্য সর্বোত্তম ফলাফল নিশ্চিত করে। ডাঃ পি. জগন্নাথ ক্যান্সার বিশেষজ্ঞ অত্যন্ত দক্ষ এবং জটিল কেস পরিচালনায় অভিজ্ঞ, তিনি আন্তর্জাতিকভাবে খ্যাতিসম্পন্ন, এবং তাদের অনেকেরই বিশ্বব্যাপী ব্যাপক অস্ত্রোপচারের অভিজ্ঞতা রয়েছে। অস্ত্রোপচারের গুণমান বা সার্জনের দক্ষতার সাথে আপস না করেই ভারতে লিভার ক্যান্সারের চিকিত্সার খরচ উল্লেখযোগ্যভাবে সাশ্রয়ী। রোগীরা তাদের চিকিৎসার প্রয়োজনে মুম্বাইয়ের সেরা ক্যান্সার বিশেষজ্ঞ ডাঃ পি জগন্নাথের দ্বারা চিকিত্সা করাতে বিশ্বাস করতে পারেন।

কেন সার্জিক্যাল অনকোলজি যত্নের জন্য ড. পি. জগন্নাথকে বেছে নিন?

কারণ ক্যান্সারের চিকিত্সা জটিল হতে পারে, আপনার যত্নের সাথে একজন সার্জিক্যাল অনকোলজিস্ট জড়িত থাকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। ডাঃ পি জগন্নাথ ক্যান্সার বিশেষজ্ঞ, লীলাবতী হাসপাতালের মুম্বাইয়ের চিকিৎসা সম্প্রদায়ের একজন অত্যন্ত সম্মানিত সদস্য, প্রতিটি রোগীর জন্য কাস্টমাইজড চিকিত্সার পরিকল্পনা তৈরি করেন। ডাঃ পি. জগন্নাথ মুম্বাইয়ের সেরা ক্যান্সার বিশেষজ্ঞরা একটি বিস্তৃত পদ্ধতি নিশ্চিত করে যা ব্যক্তির অবস্থার সমস্ত দিক বিবেচনা করে। কিছু ক্ষেত্রে, তিনি অ-সার্জিক্যাল কৌশল যেমন এন্ডোস্কোপিক থেরাপি, লক্ষ্যযুক্ত বিকিরণ, বা ত্বকের মাধ্যমে পরিচালিত ক্যাথেটার-ভিত্তিক চিকিত্সার মাধ্যমে তুলনামূলক ফলাফল অর্জন করেন। যখন অস্ত্রোপচারের প্রয়োজন হয়, তখন উপযুক্ত হলে তিনি ল্যাপারোস্কোপিক বা রোবোটিক সার্জারির মতো কম আক্রমণাত্মক পদ্ধতি প্রদান করতে পারেন। ড. পি. জগন্নাথ ক্যান্সার বিশেষজ্ঞ রোগীদের তাদের জীবনযাত্রার মান সংরক্ষণ এবং/অথবা পুনরুদ্ধার করার লক্ষ্যে অস্ত্রোপচারের মাধ্যমে তাদের ক্যান্সারকে কার্যকরভাবে পরিচালনা করতে সহায়তা করার লক্ষ্যে উদ্ভাবনী, ব্যক্তিগতকৃত চিকিত্সা পরিকল্পনা তৈরি করতে সময় নেন।

ভারতের ক্যান্সার সার্জারি পরিষেবা কীভাবে সাহায্য করবে?

ভারতের ক্যান্সার সার্জারি পরিষেবাতে, আমরা একটি বিদেশী দেশে ভ্রমণের চাপ বুঝতে পারি, বিশেষ করে যখন আপনি ভাল বোধ করছেন না। এই কারণেই আমরা চিকিৎসার জন্য বিদেশ ভ্রমণের বোঝা কমাতে ব্যাপক আন্তর্জাতিক রোগী সহায়তা পরিষেবা অফার করি। অপরিচিত ভাষার সাথে একটি নতুন দেশে সামঞ্জস্য করা কঠিন হতে পারে, তবে আপনি নিশ্চিন্ত থাকতে পারেন যে আমরা আপনার এবং আপনার প্রিয়জনদের যত্ন নেব, যাতে আপনি বাড়িতে অনুভব করেন। লজিস্টিক বিবরণ সম্পর্কে আপনার চিন্তা করার দরকার নেই; পরিবর্তে, আপনি সম্পূর্ণরূপে আপনার স্বাস্থ্য এবং সুস্থতার উপর ফোকাস করতে পারেন। আমাদের নিবেদিত আন্তর্জাতিক রোগী পরিষেবা দল আপনাকে মুম্বাইয়ের সেরা ক্যান্সার বিশেষজ্ঞ ড. পি. জগন্নাথের সাথে অ্যাপয়েন্টমেন্ট নির্ধারণে সহায়তা করবে এবং আপনার যাত্রার প্রতিটি ধাপে সহায়তা প্রদান করবে।

আরও প্রবন্ধ পড়ুন:- সারভাইভাল গঠন: মুম্বাইয়ের প্রধান ক্যান্সার বিশেষজ্ঞ ড. পি. জগন্নাথের প্রভাব


আরও তথ্যের জন্য আপনি আমাদের সাথে যোগাযোগ করতে পারেন:

ভারতে ক্যান্সার সার্জারি সাইট

ফোন নম্বর: +91 9371770341

ইমেইল: dr.pjagannath@indiacancersurgerysite.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

শেডিং পাউন্ড, স্বাস্থ্য লাভ: ভারতে ল্যাপারোস্কোপিক ব্যারিয়াট্রিক সার্জারি

ওভারভিউ: ব্যারিয়াট্রিক সার্জারি, যা ওজন কমানোর সার্জারি নামেও পরিচিত, সেই ব্যক্তিদের স্থূলতার জন্য একটি কার্যকর চিকিত্সা যাদের জন্য খাদ্য, ব্যায়াম এবং ওষুধের মতো প্রচলিত পদ্ধতিগুলি অপর্যাপ্ত প্রমাণিত হয়েছে। স্থূলতার জন্য ল্যাপারোস্কোপিক সার্জারি বিশেষভাবে যারা গুরুতরভাবে স্থূল তাদের জন্য ডিজাইন করা হয়েছে। এটি একটি ল্যাপারোস্কোপ নামক একটি বিশেষ সরঞ্জামের ব্যবহার জড়িত, যা পেট দেখার জন্য অনুমতি দেয়, সাধারণত পেটের অংশে ছোট ছেদ দেখা দেয়। ব্যারিয়াট্রিক সার্জারি কি ভারতে নিরাপদ? যদিও সমস্ত অস্ত্রোপচারের পদ্ধতি অন্তর্নিহিত ঝুঁকি বহন করে, ভারতে ব্যারিয়াট্রিক সার্জারি উপলব্ধ সবচেয়ে নিরাপদ অস্ত্রোপচার বিকল্পগুলির মধ্যে একটি হিসাবে প্রমাণিত হয়েছে। এটি নিরাপদ হিসাবে বিবেচিত হয়, যদি নিরাপদ না হয়, অন্য নির্বাচনী অস্ত্রোপচার পদ্ধতির চেয়ে। উল্লম্ব স্লিভ গ্যাস্ট্রেক্টমি এবং রাউক্স-এন-ওয়াই গ্যাস্ট্রিক বাইপাসের মতো কৌশলগুলি, যেগুলি উভয়ই ল্যাপারোস্কোপিক পদ্ধতি ব্যবহার করে সঞ্চালিত হয়, জটিলতার ঝুঁকি কমাতে সহায়ক হয়েছে। ভারতের সেরা ল্যাপারোস্কোপিক ব্যারিয়াট্রিক সার্জনরা উল্লেখযোগ্য সংখ্যক