Skip to main content

নতুন বছরের চমত্কারতা: ভারতে বেন্টাল সার্জারির উপর বছরের শেষ বিশেষ আবিষ্কার করুন!

সংক্ষিপ্ত বিবরণ:

হৃদপিণ্ড থেকে উৎপন্ন মহাধমনী হল একটি গুরুত্বপূর্ণ ধমনী যা অক্সিজেনযুক্ত রক্ত বিতরণের জন্য ছোট ধমনীতে বিভক্ত হয়। এটিকে আরোহী মহাধমনী, মহাধমনী খিলান, অবরোহী থোরাসিক মহাধমনী এবং পেটের মহাধমনীতে শ্রেণীবদ্ধ করা যেতে পারে। একটি অস্ত্রোপচারের হস্তক্ষেপ যা মহাধমনীর ত্রুটিগুলি সমাধান করতে ব্যবহৃত হয় তা হল বেন্টাল পদ্ধতি। এই পদ্ধতিতে অ্যাওর্টিক রুট এবং ভালভের প্রতিস্থাপন জড়িত, এর সাথে করোনারি ধমনীতে পুনরায় ইমপ্লান্টেশন করা হয়। এই অস্ত্রোপচার অপারেশনের প্রচলিত এবং সমসাময়িক রূপটিকে সাধারণত বোতাম বেন্টাল সার্জারি বলা হয়।

কেন একটি বেন্টাল পদ্ধতি প্রয়োজন?

আপনি যদি আপনার মহাধমনীতে সমস্যা অনুভব করেন তবে আপনার স্বাস্থ্যসেবা প্রদানকারী একটি বেন্টাল পদ্ধতির সুপারিশ করতে পারেন। কিছু সাধারণ সমস্যা যা এই সুপারিশের দিকে নিয়ে যেতে পারে তার মধ্যে রয়েছে:

যখন আপনার হার্টের অ্যাওর্টিক ভালভ সঠিকভাবে বন্ধ না হয় তখন মহাধমনী পুনর্গঠন ঘটে।

মারফানের সিন্ড্রোম: একটি জন্মগত ব্যাধি যা মহাধমনী প্রাচীরের পুরুত্বকে দুর্বল করে।

অ্যাওরটিক অ্যানিউরিজম: মহাধমনীর প্রশস্ততা।

মহাধমনী বিচ্ছেদ: এমন একটি অবস্থা যেখানে মহাধমনীর ভিতরের স্তরটি কাঁদে।

কেন আন্তর্জাতিক রোগীরা ভারতে বেন্টাল পদ্ধতির চিকিত্সা বেছে নেয়?

অসংখ্য কারণ আন্তর্জাতিক রোগীদের ভারতে বেন্টাল সার্জারির জন্য আকৃষ্ট করছে, চিকিৎসা সেবার মান সবচেয়ে গুরুত্বপূর্ণ। ভারত 500 টিরও বেশি NABH এবং JCI-স্বীকৃত স্বাস্থ্যসেবা প্রদানকারীকে অত্যাধুনিক চিকিৎসা প্রযুক্তি ব্যবহার করে যা বিশ্বমানের মান পূরণ করে। বেন্টাল সার্জারি হাউস দক্ষ চিকিৎসা পেশাদারদের জন্য নেতৃস্থানীয় হাসপাতালগুলি সর্বশেষ উন্নত চিকিত্সার কৌশলগুলিতে পারদর্শী। উন্নত পশ্চিমা দেশগুলিতে খরচের তুলনায় বেন্টাল সার্জারির কম খরচে চিকিৎসা ভ্রমণকারীরা 50% পর্যন্ত সাশ্রয় করতে পারে। ভারতে, বেন্টাল সার্জারির খরচ অন্যান্য উন্নত দেশের তুলনায় 40% কম, গুণমানের সাথে আপস না করে। দেশটিতে বিশ্বের শীর্ষস্থানীয় কিছু কার্ডিয়াক সার্জন রয়েছে যারা বেন্টাল সার্জারিতে বিশেষজ্ঞ, জটিল হার্ট সার্জারি পরিচালনায় দক্ষ। বেন্টাল সার্জারির খরচ বিশ্বব্যাপী অন্য যেকোনো স্থানের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি লাভজনক, ভারতকে শুধুমাত্র সেরা চিকিৎসাই নয় বরং সর্বোত্তম পুনরুদ্ধারের জন্য শীর্ষস্থানীয় হাসপাতালগুলির কেন্দ্র করে তুলেছে।

ভারতে বেন্টাল সার্জারি করে সারা বিশ্বে কতজন রোগীকে বাঁচানো যায়?

সময়ের সাথে সাথে, সামগ্রিক স্বাস্থ্যসেবার মান নির্ধারণের বিভিন্ন কারণের উচ্চ স্কোরের কারণে বেন্টাল সার্জারির কম খরচে ভারত একটি প্রধান গন্তব্যে পরিণত হয়েছে। বেন্টাল সার্জারির খরচ, যত্নের মানের সাথে মিলিত, বিশ্বব্যাপী রোগীদের জন্য একটি উল্লেখযোগ্য আকর্ষণ। পশ্চিমা দেশগুলির তুলনায় 10 থেকে 20 গুণ এবং অন্যান্য দেশের তুলনায় 80 থেকে 90% কম খরচের পার্থক্য সহ বেন্টাল সার্জারির কম খরচের সুবিধা যথেষ্ট। প্রত্যাশিত 600,000 ব্যক্তি অন্য দেশ থেকে কম খরচে বেন্টাল সার্জারির জন্য চাওয়া সত্ত্বেও, যত্নের স্তরে কোনও আপস করা হয়নি, যাতে তারা খরচের একটি ভগ্নাংশে স্বাস্থ্য পুনরুদ্ধার করতে পারে। বিশ্বমানের অত্যাধুনিক প্রযুক্তি সহ আধুনিক চিকিৎসা সুবিধায় অত্যাধুনিক কার্ডিয়াক সার্জিকাল কৌশল পাওয়া যায়। বেন্টাল সার্জারির সাশ্রয়ী মূল্যের জন্য অত্যন্ত দক্ষ ডাক্তারদের দ্বারা সহায়তা করা হয় যারা দেশটিকে একটি শীর্ষস্থানীয় স্বাস্থ্যসেবা গন্তব্য হিসাবে বিশ্বব্যাপী স্বীকৃতি প্রদানে অবদান রেখেছেন।

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা দ্বারা প্রদত্ত বছরের শেষ আকর্ষণীয় অফার

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা নিশ্চিত করে যে আপনি ভারতে সেরা হার্ট ট্রান্সপ্লান্ট সার্জারি পাবেন। ভারতে কার্ডিয়াক সার্জারির খরচে ওষুধ, তৃপ্তি এবং ভ্রমণের মাধ্যমে নিরাময়ের প্রতিশ্রুতি সহ, ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা আপনাকে ভারতের শীর্ষস্থানীয় সার্জনদের সাথে সংযুক্ত করে যারা সর্বশেষ প্রযুক্তি এবং উন্নত সিস্টেমের সাথে রোগীদের চিকিত্সার জন্য পরিচিত। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি সার্ভিস এই দীপাবলিতে রোগীদের সুস্বাস্থ্য কামনা করে এবং একজন নির্ভরযোগ্য এবং সৎ চিকিৎসা প্রদানকারী। তারা এই দীপাবলির জন্য সমস্ত প্রয়োজনীয় পরিষেবার যত্ন নেওয়ায় আপনি কেবল বসে বসে আরাম করতে পারেন। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা একটি ব্যবহারকারী-বান্ধব প্ল্যাটফর্ম যা বিশ্বব্যাপী হাজার হাজার রোগীকে সহায়তা করেছে।

ভারতে বেন্টাল সার্জারির জন্য দ্রুত অ্যাপয়েন্টমেন্ট শিডিউলিংয়ের জন্য, উদ্ধৃতি পান, মেডিকেল ভিসা আমন্ত্রণগুলি সহজতর করুন এবং ভারতে আপনার চিকিত্সার যাত্রা জুড়ে ব্যাপক সমর্থন পান, অনুগ্রহ করে আমাদের সাথে সংযোগ করুন। আপনার মেডিকেল রিপোর্ট পাঠান এখানে: enquiry@indiacardiacsurgerysite.com অথবা নির্দ্বিধায় আমাদেরকে +91-9370586696 এ কল করুন। আমরা আপনাকে পথের প্রতিটি পদক্ষেপে সহায়তা করতে এখানে আছি।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত