Skip to main content

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

 সংক্ষিপ্ত বিবরণ:

হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে।

ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি

যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে প্রতিস্থাপন করা প্রয়োজন, কারণ তারা সময়ের সাথে সাথে ক্ষয়প্রাপ্ত হয়। যখন আপনার একটি যান্ত্রিক ভালভ থাকে, তখন আপনাকে রক্ত ​​জমাট বাঁধা থেকে বাঁচাতে আপনার বাকি জীবনের জন্য রক্ত পাতলা করার ওষুধ সেবন করতে হতে পারে। একটি ন্যূনতম আক্রমণাত্মক ক্যাথেটার পদ্ধতি নির্দিষ্ট হার্টের ভালভ প্রতিস্থাপন করতে ব্যবহার করা যেতে পারে। উদাহরণস্বরূপ, একটি ক্যাথেটার কৌশল সম্ভবত হৃৎপিণ্ডের মধ্যে একটি জৈবিক প্রতিস্থাপন ভালভের মধ্যে একটি প্রতিস্থাপন ভালভ ঢোকানোর জন্য সঞ্চালিত হয় যা আর সঠিকভাবে চলছে না।


ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারির খরচ কত?

ভালভ প্রতিস্থাপন সার্জারি খরচ ভারত বিশ্বের সবচেয়ে সস্তা এক. ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট সার্জারির জন্য প্রতি বছর হাজার হাজার ব্যক্তি ভারতে যাচ্ছেন, ভারতে বৈশিষ্ট্যযুক্ত উপাদানটি যথেষ্ট প্রত্যয়িত ডাক্তার এবং আজকের প্রযুক্তির মতোই যুক্তিসঙ্গত-মূল্যের চিকিত্সা। ভালভ প্রতিস্থাপন সার্জারির কম খরচে ভারত ভারতে লোকেদের আকৃষ্ট করার অন্যতম গুরুত্বপূর্ণ কারণ অবশ্যই, তবে চিকিত্সার উচ্চ মানের বোঝা এবং বিশ্বাস বিদেশী রোগীদের আস্ফালনের অন্যতম কারণ। ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফর্মিটি সার্জারির জন্য উচ্চ স্তরের কৌশলগুলি ভারতে আজকের সেরা উদ্ভাবনের সেরা ব্যবহারে অ্যাক্সেসযোগ্য। ভালভ প্রতিস্থাপন অস্ত্রোপচারের সাশ্রয়ী মূল্যের খরচ ভারত অত্যন্ত দক্ষ ডাক্তারদের সহায়তায় সম্পাদিত হয় যারা একটি প্রধান স্বাস্থ্যসেবা শিল্প হিসাবে এই দেশের বৈশ্বিক খ্যাতিতে অবদান রেখেছে। অন্যান্য উন্নয়নশীল দেশের তুলনায় ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারির গড় খরচ 40% কম।

কেন রোগীরা ভারতের শীর্ষ হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জনদের দ্বারা চিকিত্সা করার জন্য উন্মুখ

রোগীদের ক্রমবর্ধমান ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট সার্জারি ভারতে চলছে কারণ ভারতে শীর্ষ হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জনরা প্রতিযোগিতামূলক এবং স্বচ্ছ মূল্যের প্রস্তাব দেয় যা আন্তর্জাতিক রোগীদের চিকিৎসা পদ্ধতিতে অর্থ সাশ্রয় করতে দেয়। যদিও অনেক রোগী প্রাথমিকভাবে ভেন্ট্রিকুলার সেপ্টাল ডিফেক্ট সার্জারি ইন্ডিয়ার দিকে আকৃষ্ট হয় যাতে তারা চিকিৎসা পদ্ধতিতে অর্থ সাশ্রয় করতে পারে, তবে এটি সচেতন হওয়াও অত্যাবশ্যক যে ভুক্তভোগীরাও চমৎকার অফারগুলির মাধ্যমে খুব অনুপ্রাণিত হন। তারা অত্যাধুনিক অবকাঠামো এবং চিকিৎসা সুবিধা প্রদান করে। ভারতের শীর্ষ হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জন ভারতে অগণিত বিশ্বব্যাপী রোগীদের আঁকার পিছনে উল্লেখযোগ্য কারণগুলির মধ্যে একটি। মধ্যপ্রাচ্য এবং বিভিন্ন পশ্চিমা দেশ থেকে রোগীরা ভারতে আকৃষ্ট হয় কারণ তাদের নিজের দেশে প্রযুক্তি বা চিকিৎসা বোঝার অনুপস্থিত। ভারতের শীর্ষস্থানীয় হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জনদের অত্যাধুনিক অবকাঠামো এবং চিকিৎসা সুবিধা রয়েছে। ভারতের শীর্ষস্থানীয় হার্ট ভালভ প্রতিস্থাপন সার্জনরা ভারতে বিশ্বব্যাপী রোগীর সংখ্যা অঙ্কন করার পিছনে একটি উল্লেখযোগ্য কারণ। সেন্টার ইস্ট এবং অন্যান্য পশ্চিমের দেশগুলির রোগীরা ভারতে আকৃষ্ট হয় এই কারণে যে উদ্ভাবন বা ক্লিনিকাল যোগ্যতা তাদের নিজস্ব দেশে ঘাটতি রয়েছে।

ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শক দ্বারা চিকিৎসা যাত্রা মসৃণ করা হয়েছে

আন্তর্জাতিক ভুক্তভোগীদের ক্ষেত্রে, তারা ভারতে অবতরণ করার সাথে সাথে সম্পূর্ণটি নতুন এবং স্বতন্ত্র। এই ধরনের ক্ষেত্রে, একটি গাইড থাকা জরুরী যা আপনার মেডিকেল অ্যাডভেঞ্চার পরিকল্পনা করতে সহায়তা করতে পারে। সেখানেই ভারতীয় স্বাস্থ্যগুরু পরামর্শদাতা দৃশ্যে আসেন। তারা বাজেট-বান্ধব চিকিত্সা থেকে শুরু করে ভারতে সেরা হার্ট ফেইলিউর সার্জনদের বেছে নেওয়া, অর্থ বিনিময়ের বিষয়ে সাহায্য, ভাষা দোভাষীর ব্যবস্থা করা ইত্যাদি সহ আবাসন পর্যন্ত ভ্রমণের সবকিছুর ব্যবস্থা করতে সহায়তা করে।


ভারতে সাশ্রয়ী মূল্যের এবং সফল ভালভ প্রতিস্থাপন সার্জারির জন্য ভারতে ভ্রমণের পরিকল্পনা করুন। কম খরচে অস্ত্রোপচারের জন্য ভারতীয় স্বাস্থ্য গুরু পরামর্শদাতাদের সাথে একটি অ্যাপয়েন্টমেন্ট বুক করুন +91-9371136499 কল করুন বা contact@indianhealthguru.com এ আমাদের ইমেল করুন।

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব