Skip to main content

ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সা - একটি চিকিত্সা যা মানুষের জীবনকে নতুন করে দিয়েছে

 ওভারভিউ:

কোলন ক্যান্সার বিকাশ করে যখন বৃহত অন্ত্রের ভিতরে টিউমারযুক্ত বৃদ্ধি হয়। কোলন বা বৃহত অন্ত্র, যার মধ্যে শরীর বর্জ্য থেকে জল এবং লবণ বের করে দেয়। বর্জ্য তারপর মলদ্বার মাধ্যমে সরানো এবং মলদ্বার মাধ্যমে শরীর থেকে প্রস্থান করে। কোলোরেক্টাল ক্যান্সার, যা কোলিং ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে সহিংস করে তোলে সাধারণ মলদ্বারের মধ্যে মলদ্বারের ক্যান্সারের উত্থান ঘটে যা মলদ্বারের নিকটতম বৃহত অন্ত্রের শেষ অসংখ্য ইঞ্চি।

কোলোরেক্টাল ক্যান্সারের লক্ষণগুলি কী কী?

কোলোরেক্টাল ক্যান্সার কোনও লক্ষণ এবং লক্ষণগুলির সাথে উপস্থিত হতে পারে না, বিশেষত প্রাথমিক স্তরের মধ্যে। প্রাথমিক স্তরের সময় আপনার যদি কোনও লক্ষণ দেখা দেয় তবে সেগুলি নিয়ে গঠিত:

  • কোষ্ঠকাঠিন্য
  • ডায়রিয়া
  • মলের ছায়ায় পরিবর্তন
  • সংকীর্ণ স্টুল সহ মল আকারে পরিবর্তন
  • মলের মধ্যে রক্ত
  • মলদ্বার থেকে রক্তপাত
  • অনিয়মিত পেট্রল
  • পেট বাধা
  • পেট ব্যথা

কোলোরেক্টাল ক্যান্সার বিভিন্ন ধরণের আছে?

কলোরেক্টাল ক্যান্সার স্ব-বর্ণনামূলক শোনার পরে, আসলে বেশ কয়েকটি ধরণের রয়েছে। পার্থক্যগুলি এমন ধরণের কোষগুলির সাথে করা উচিত যা ক্যান্সার হয়ে ওঠে যেখানে তারা গঠন করে। কদাচিৎ, কলোরেক্টাল ক্যান্সারগুলি বিভিন্ন ধরণের টিউমার দ্বারা সৃষ্ট হয়, যেমন:

  • লিম্ফোমাস, যা লিম্ফ নোডে গঠন করতে পারে
  • সারকোমাস, যা কোলনের অভ্যন্তরে পেশীগুলির মতো নরম টিস্যুতে গঠন করে
  • গ্যাস্ট্রোইনটেস্টাইনাল স্ট্রোমাল টিউমারগুলি, যা সৌম্য হিসাবে শুরু হতে পারে তবে ক্যান্সার হয়ে যায়।

ভারতে কোলন ক্যান্সার কেবল এটাকে মারধর করে!

আধুনিক দৃশ্যে, ক্লিনিকাল সুবিধাগুলি এবং ভারতের শীর্ষ 10 কলোরেক্টাল সার্জনরা বিশ্বের সেরা হিসাবে বিবেচিত, এটি ভারতকে কোলন ক্যান্সারের চিকিত্সার জন্য কাঙ্ক্ষিত অবকাশস্থানে পরিণত করেছে। আর একটি গুরুত্বপূর্ণ বিষয় হল পদ্ধতির সাশ্রয়ী মূল্যের ব্যয়। ভারতে শীর্ষ 10 কোলোরেক্টাল সার্জনদের পুল রয়েছে যাদের কোলন ক্যান্সার এবং এর সাথে সম্পর্কিত সমস্যাগুলির মোকাবেলায় বহু বছরের অভিজ্ঞতা আছে। ভারতের সেরা কোলন ক্যান্সার বিশেষজ্ঞ ফলাফল-ভিত্তিক ফলাফলগুলি নিশ্চিত করতে আজকের শল্যচিকিত্সা পদ্ধতি এবং উদ্ভাবনকে ব্যবহার করার ক্ষেত্রে অত্যন্ত জ্ঞানবান। সাশ্রয়ী মূল্যের কোলন ক্যান্সার চিকিত্সা এবং পরিষেবার মানের কারণে ভারতে সাশ্রয়ী মূল্যের কোলন ক্যান্সারের চিকিত্সা ছাড়াও বিদেশ থেকে কোলন ক্যান্সারের অনেক রোগী চিকিত্সার জন্য ভারতে আসে। ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সা সাশ্রয়ী মূল্যের জন্য আরেকটি গুরুত্বপূর্ণ অপরিহার্য কারণ। শীর্ষস্থানীয় অবকাঠামো এবং ভারতে শীর্ষ 10 কোলোরেক্টাল সার্জনগুলির সাথে, পদ্ধতির ব্যয় একের বাজেটের মধ্যে ভাল।

ভারতে প্রবেশকারী আন্তর্জাতিক যাত্রীদের মহামারীতে সরকার নতুন সুরক্ষা ব্যবস্থা জারি করে

  • আন্তর্জাতিক বিমান বন্দর যাত্রীরা ভারতে আসার জন্য ভারতীয় সরকার-জারি করেছে নতুন নির্দেশিকা। নতুন নির্দেশিকা মহামারীকালীন সময়ে সুরক্ষা ব্যবস্থার জন্য নির্দেশিকা জারি করেছে সুপার
  • সমস্ত ভ্রমণকারীদের ভারতে সিওভিআইডি নিরাপদ হাসপাতালে আন্তর্জাতিক রোগীর জন্য বিশেষ পরিষেবা এবং বিমানের জন্য নতুন নির্দেশিকাগুলির সাথে সঙ্গতিপূর্ণ, নির্ধারিত ভ্রমণের কমপক্ষে 72 ঘন্টা আগে ওয়েব পোর্টালে একটি স্ব-ঘোষণার ফর্ম জমা দিতে হবে।
  • ভারতে ফ্লাইটে চড়ার আগে, তাদের সেলুলার ডিভাইসে আরোগ্য সেতু অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করা বাধ্যতামূলক তবে বোর্ডিংয়ের সময় কেবল তাত্পর্যপূর্ণ ভ্রমণকারীদের তাপীয় স্ক্রিনিংয়ের পরে বোর্ডে যাওয়ার অনুমতি দেওয়া হবে।

কেন ভারত ক্যান্সার সার্জারি সেবা চয়ন করুন

ভারত ক্যান্সার সার্জারি পরিষেবা হ'ল চিকিত্সা পরিষেবাগুলির সবচেয়ে বিশ্বস্ত সরবরাহকারী যা আন্তর্জাতিক ও গার্হস্থ্য রোগীদের সাশ্রয়ী এবং শীর্ষ মানের চিকিৎসা সহায়তা সরবরাহ করে। COVID-19 মহামারী চলাকালীন, আমাদের দলগুলি আমাদের সমস্ত রোগীদের সুরক্ষা নিশ্চিত করতে সহায়তা করার ব্যবস্থা নিয়েছে। ভারত ক্যান্সার সার্জারি পরিষেবাতে আমাদের সম্প্রদায়ের স্বাস্থ্যসেবা প্রয়োজনের প্রতি দীর্ঘায়িত প্রতিশ্রুতি রয়েছে। আপনার সুরক্ষা আমাদের সর্বাধিক নজির। এই বিশ্বব্যাপী কোভিড -19 মহামারী চলাকালীন, আপনাকে যত্ন নেওয়ার জন্য আপনাকে একটি নিরাপদ, নির্ভরযোগ্য জায়গা দেওয়ার প্রতিশ্রুতি আমাদের কাছে আরও গুরুত্বপূর্ণ।

ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সা সম্পর্কে আরও তথ্য পেতে

আপনি +91 9371770341 নম্বরে কল করতে পারেন বা এছাড়াও আপনি আপনার ক্যোয়ারী info@indiacancersurgerysite.com এ পাঠাতে পারেন

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব