Skip to main content

ন্যূনতম আক্রমণাত্মক হার্ট সার্জারির মাধ্যমে আপনার জীবনে শীঘ্রই ফিরে পান

 ওভারভিউ:

সেই দিনগুলি হয়ে গেল যখন কার্ডিয়াক রোগে আক্রান্ত ব্যক্তিদের জটিল বাইপাস সার্জারি করার একমাত্র উপায় ছিল। ছোট চিরা ব্যবহার করে হৃৎপিণ্ডে বা অন্তরে একটি traditionalতিহ্যবাহী অপারেশন সম্পন্ন হওয়ার সময় সর্বনিম্ন আক্রমণাত্মক হার্ট সার্জারি (जिसे কীহোল সার্জিকাল ট্রিটমেন্টও বলা হয়) is সার্জন মাঝে মাঝে বিশেষায়িত যন্ত্রপাতি ব্যবহার করেন।

ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জারির জন্য একজন আদর্শ প্রার্থী কে?

শল্য চিকিত্সার জন্য হৃদয় পৌঁছানোর জন্য অনেক পন্থা রয়েছে। সবচেয়ে নিরাপদ এবং সবচেয়ে সফল অস্ত্রোপচার প্রক্রিয়া সরবরাহ করতে সার্জনরা সাধারণত সবচেয়ে ছোট চিরাটি ব্যবহার করার চেষ্টা করে। আপনার অস্ত্রোপচার দলটি traditionalতিহ্যবাহী শল্য চিকিত্সা কৌশলগুলির সাথে সংক্ষিপ্ত আক্রমণাত্মক কৌশলগুলির সুবিধাগুলি এবং অসুবিধাগুলি সাবধানে পরীক্ষা করবে। 

ন্যূনতম আক্রমণাত্মক হার্ট সার্জারির প্রকারগুলি

এমনকি আমরা বেশিরভাগ রোগীদের জন্য ন্যূনতম আক্রমণাত্মক হার্ট সার্জিকাল চিকিত্সার বিকল্প হিসাবে তৈরি করার চেষ্টা করার পরেও কেবল কার্যকর আপনি এবং আপনার সার্জন এটি সিদ্ধান্ত নিতে পারেন যে এটি আপনার পক্ষে সঠিক পছন্দ। সার্জন নিম্নলিখিত কৌশলগুলির জন্য ন্যূনতম আক্রমণাত্মক হার্ট সার্জিকাল অপারেশন পরিচালনা করে:

  • মিত্রাল ভালভ মেরামত / প্রতিস্থাপন
  • মহাজাগতিক ভালভ পুনরুদ্ধার / বিকল্প
  • করোনারি আর্টারি স্কিপ গ্রাফটিং (সিএবিজি)
  • ভেন্ট্রিকুলার সহায়তা ডিভাইস (ভিএডি)
  • অ্যাট্রিয়েল সেপটাল ত্রুটি (এএসডি) মেরামত
  • ট্রিকসপিড ভালভ মেরামত / প্রতিস্থাপন (টিভিআর)
  • অ্যাট্রিল ফাইব্রিলেশন জন্য MAZE পদ্ধতি

ন্যূনতম আক্রমণাত্মক হৃদয় পদ্ধতিগুলি কী কী?

ন্যূনতম আক্রমণাত্মক হার্ট (হার্টের ভালভ সমন্বিত) প্রক্রিয়াগুলিতে, কার্ডিয়াক সার্জনরা বুকের দেয়ালের অভ্যন্তরে ছোট ছোট চিরাগুলির মাধ্যমে হৃদয়টি অ্যাক্সেস করে রোগীর স্তনের হাড়কে বিভক্ত করার ইচ্ছা (স্টারনোটমি) সরিয়ে দেয়। এই পদ্ধতিগুলি কম আঘাতজনিত এবং সাধারণত রোগীর ব্যথা এবং নিরাময়ের সময় হ্রাস করে।

কার্ডিয়াক সার্জারির জন্য কেন ভারতকে প্রাধান্য দিন?

বিভিন্ন বিদেশের দেশের তুলনায় ভারতে চিকিত্সার ব্যয় কম। মার্কিন যুক্তরাষ্ট্র ও ব্রিটেনের তুলনায় ভারতে সর্বনিম্ন আক্রমণাত্মক করোনারি হার্ট পদ্ধতির ব্যয় ১/১০ থেকে ১ / ১৫ তম গুণ কম। ভারত এখন দক্ষিণ-পূর্ব এশিয়ায় চিকিত্সার চিকিত্সার কেন্দ্র হিসাবে আত্মপ্রকাশ করেছে। লোকেরা বিদেশের অনেক দেশ থেকে উড়ে এসে বিভিন্ন কার্ডিওভাসকুলার রোগের জন্য এখানে প্রক্রিয়াজাতকরণের ব্যবস্থা করে চলেছে right বিদেশে বিভিন্ন দেশের তুলনায় ভারতে ওপেন-হার্ট শল্যচিকিৎসার ব্যয় খুব কম হতে পারে। ন্যূনতম আক্রমণাত্মক হার্টের মান ভারতে খুব কম ব্যয়বহুল, দেশটিতে ভারতে সেরা কার্ডিয়াক হাসপাতাল রয়েছে বিশ্ব-মানের সুবিধাগুলি সরবরাহ করে এবং তাদের মানসম্পন্ন অবকাঠামো রয়েছে। নার্সিং কর্মীরাও খুব প্রতিশ্রুতিবদ্ধ এবং সঠিকভাবে প্রশিক্ষিত। এই হাসপাতালগুলিতে উন্নত প্রযুক্তি রয়েছে এমন ল্যাব রয়েছে। এগুলি জরুরি অবস্থার জন্য 24 ঘন্টা খোলা থাকে। ন্যূনতম আক্রমণাত্মক হার্ট এবং ভারতের হৃদরোগের শল্য চিকিত্সার জন্য শীর্ষ হাসপাতালগুলি দ্বারা পরিচালিত গবেষণা পরীক্ষার বিষয়গুলিতে করা অগ্রগতি দেশকে শীর্ষস্থানীয় চিকিত্সার সুবিধা প্রদানের জন্য বিখ্যাত করেছে।

দিল্লির সেরা ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জনগুলির দক্ষতা থেকে উপকৃত হন

দিল্লির ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জনগুলি তুলনামূলকভাবে খ্যাতিমান এবং দক্ষ কার্ডিয়াক সার্জারিতে জ্ঞানের দক্ষ বিশেষজ্ঞ। তারা বিশ্বব্যাপী অসাধারণভাবে খ্যাতিযুক্ত যা দিল্লির সেরা ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জনদের একটি জনপ্রিয় চাহিদা করে তোলে। দিল্লির শীর্ষতম ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জনরা চ্যালেঞ্জিং ও জটিল কার্ডিয়াক দৃষ্টান্তগুলির চিকিত্সার অনুমতি দেওয়ার জন্য আধুনিক সময়ের প্রযুক্তি এবং শীর্ষস্থানীয় সুবিধার সাথে সজ্জিত। দিল্লির সেরা সর্বনিম্ন আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জনরা তাদের বছরের অভিজ্ঞতার সময়কালের জন্য জটিল শল্যচিকিত্সা চালিয়েছে। এটি একটি ভাল চিকিত্সা পাওয়ার জন্য ভারত সফর করে তোলে প্রচুর পরিমাণে আন্তর্জাতিক রোগীদের তাদের কার্ডিয়াকের সাথে লড়াই করে একটি লাভজনক বিকল্প।

আপনার ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা পরিকল্পনা করুন

ভারতবর্ষের বিশিষ্ট সংস্থাগুলির মধ্যে ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা অন্যতম শীর্ষস্থানীয় হাসপাতালের সাথে যোগাযোগ রয়েছে tie কোম্পানির লক্ষ্য হ'ল সবচেয়ে কার্যকর এবং সুবিধাজনক প্রভাব এবং চূড়ান্ত আতিথেয়তার সাথে পরিপূর্ণ সম্পূর্ণ সাহসিকতার সাথে ভারতে স্বাস্থ্যসেবা এবং বিকল্প চিকিত্সার জন্য এক-স্টপ সমাধান সরবরাহ করা। ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা প্রতিটি পর্যায়ে আমাদের সহায়তা সরবরাহ করে যার মধ্যে ভ্রমণ-পূর্বের ব্যবস্থা এবং প্রাক-ও পোস্ট-মেডিকেল সহায়তা সহ পাসপোর্ট ও ভিসা সহায়তা, ভ্রমণকেন্দ্র তৈরির পরিকল্পনা, ক্লিনিক এবং সার্জনের পছন্দ, চিকিত্সা পদ্ধতি, উপযুক্ত থাকার ব্যবস্থা, দর্শনীয় স্থান অন্তর্ভুক্ত রয়েছে বিভিন্ন ভ্রমণকারী গন্তব্য এবং শেষ পর্যন্ত বহুল প্রতীক্ষিত প্রস্থান দেশে ফিরে।

আরও পড়ুন: ভারতে শীর্ষ ন্যূনতম আক্রমণাত্মক কার্ডিয়াক সার্জন

সর্বোত্তম মূল্যে ভারতে হার্ট ভালভ রিপ্লেসমেন্ট সার্জারির জন্য নিখরচায় পরামর্শ পান, আপনি আপনার মেডিকেল রিপোর্টের মাধ্যমে পাঠাতে পারেন
আমাদের ইমেল করুন: - enquiry@indiacardiacsurgerysite.com
আমাদের সাথে যোগাযোগ করুন: - + 91-9370586696

দ্রষ্টব্য: আমরা COVID-19 মহামারী সময়ের জন্য সমস্ত সুরক্ষা মেজর অনুসরণ করি

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত