Skip to main content

ডক্টর রাহুল ভরগভার সাথে ক্যান্সারের জন্য যখন আপনি চিকিত্সা করছেন তখন সচল থাকুন

 ওভারভিউ:

বেশিরভাগ রক্ত ক্যান্সার, যা হেম্যাটোলজিক ক্যান্সার নামেও পরিচিত, অস্থি মজ্জাতে শুরু হয় যা থেকে রক্ত উত্পাদন হয়। রক্তের ক্যান্সারগুলি ঘটে যখন অস্বাভাবিক রক্ত কোষগুলি নিয়ন্ত্রণের বাইরে যেতে শুরু করে, নিয়মিত রক্ত কোষগুলির কার্যকারিতা বাধাগ্রস্ত করে, যা দূষণের বিরুদ্ধে লড়াই করে এবং নতুন কোষ তৈরি করে।

রক্ত ক্যান্সারের লক্ষণগুলি

কিছু সাধারণ রক্ত ​​ক্যান্সারের লক্ষণগুলির মধ্যে রয়েছে:

  • জ্বর, সর্দি
  • অবিরাম ক্লান্তি, দুর্বলতা
  • ক্ষুধার অভাব, বমি বমি ভাব
  • অব্যক্ত ওজন হ্রাস
  • রাতের ঘাম
  • হাড় / জয়েন্টে ব্যথা
  • মাথাব্যথা
  • নিঃশ্বাসের দুর্বলতা
  • ঘন ঘন সংক্রমণ
  • চুলকানির ত্বক বা ত্বকের ফুসকুড়ি

রক্ত ক্যান্সারের চিকিত্সা এবং থেরাপির বিকল্পগুলি

রক্ত ক্যান্সারের জন্য চিকিত্সা ক্যান্সারের আকারে নির্ভর করে, আপনার বয়স, ক্যান্সারটি কত দ্রুত বাড়ছে, ক্যান্সারগুলি কীভাবে ছড়িয়েছে এবং বিভিন্ন উপাদান। কয়েকটি সাধারণ রক্ত ​​ক্যান্সারের চিকিত্সা প্রকাশিত হয়েছে:

স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টেশন: এটি দেহে স্বাস্থ্যকর রক্ত ​​গঠনের স্টেম সেলগুলিকে আক্রান্ত করে। স্টিম সেলগুলি অস্থি মজ্জা, রক্ত ​​সঞ্চালন রক্ত ​​এবং নাভির রক্ত ​​থেকে সংগ্রহ করা যেতে পারে।

কেমোথেরাপি: কেমোথেরাপি শরীরের অভ্যন্তরে ক্যান্সারের কোষগুলির বৃদ্ধি এবং হস্তক্ষেপের জন্য অ্যান্টিক্যান্সার ট্যাবলেটগুলি ব্যবহার করে। রক্ত ক্যান্সারের কেমোথেরাপির মাঝে মাঝে একটি শক্ত এবং দ্রুত রুটিনে সম্মিলিতভাবে বেশ কয়েকটি ওষুধ সরবরাহ করা অন্তর্ভুক্ত। স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টের চেয়েও আগে এই চিকিত্সা দেওয়া হবে।

বিকিরণ থেরাপি: রেডিয়েশন থেরাপি ক্যান্সার কোষগুলি ধ্বংস করতে বা ব্যথা বা ব্যথা উপশম করতে ব্যবহৃত হতে পারে। এটি স্টেম সেল ট্রান্সপ্ল্যান্টের আগেও দিতে পারে।

ভারতে যুক্তিযুক্ত ক্যান্সারের চিকিত্সা ব্যয় করার কারণ

সাশ্রয়ী মূল্যের সবচেয়ে বেশি ক্যান্সারের চিকিত্সার ব্যয় ভারতে দেওয়ার পিছনে কারণটি হ'ল ভারতের চিকিত্সকরা প্রত্যেকে তাদের সুস্থ ও উন্নত জীবনযাত্রা দেখতে চান। যেমনটি আমরা সবাই জানি যে ক্যান্সারের চিকিত্সা হ'ল মূল্যবান চিকিত্সা যা প্রত্যাহার করতে পারে। এটি মাথায় রেখে ভারতের শীর্ষ ক্যান্সার হাসপাতালগুলি ভারতে একটি যুক্তিসঙ্গত ক্যান্সার চিকিত্সার ব্যয় সরবরাহ করছে যাতে বিশ্বজুড়ে লোকেরা অনায়াসে চিকিত্সার সুবিধাগুলি গ্রহণ করতে পারে এবং স্বাস্থ্যকর এবং রোগমুক্ত জীবনযাপন করতে পারে। এছাড়াও, ভারত এমন একটি দেশ যেখানে অন্যান্য উন্নত দেশগুলির তুলনায় জীবনযাত্রার ব্যয় কম সস্তা এবং তাই ওষুধের ব্যয়ও রোগীর পকেটের নাগালের মধ্যে। এখন লোকেরা সাধ্যের তুলনায় ভারতে সহজেই ক্যান্সারের চিকিত্সার ব্যয় নিয়ন্ত্রণ করতে পারে।

হেমাটোলজিক ক্যান্সারে নেতা রাহুল ভার্গব নেতা ড

ক্যান্সার সম্পর্কে ন্যায়সঙ্গত কিছুই নেই; ডাঃ রাহুল ভার্গাভা ভারতের সেরা হায়মোটয়েড ক্যান্সার বিশেষজ্ঞ আপনার সর্বাধিক উন্নত পদ্ধতি এবং নিরাময়ের পদ্ধতিগুলি ব্যবহার করে আপনার ক্যান্সারে আক্রমণ করেন, যখন এই জাতীয় পর্যায়ে নির্ধারিত মেডিকেল রিসার্চ টিম সর্বদা সর্বশেষ এবং আশাব্যঞ্জক চিকিত্সার জন্য অনুসন্ধান করে। ডঃ রাহুল ভার্গব তার ‘ভেল’ বিশ্বাসের মধ্য দিয়ে দৃ that়ভাবে বিশ্বাস করেন যে প্রাথমিক রোগ নির্ণয় এবং সঠিক দিকনির্দেশনা চরম অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, তীব্র লিউকেমিয়া'র বি-সেল এনএইচএল এর মতো জীবন-হুমকিরূপী হেম্যাটোলজিকাল ক্ষেত্রেও ফলস্বরূপ পরিণতির ভিত্তি। তদুপরি, রোগীর অবস্থার সঠিক ট্র্যাকিং, উভয় রোগীর মনোবল বাড়ানো এবং পরিবারের পাশাপাশি চিকিত্সা চলাকালীন অসুস্থতা এবং মৃত্যুহার হ্রাস করার গুরুত্বপূর্ণ পদক্ষেপ যা ডঃ রাহুল ভার্গব ভারতের সেরা রক্তের ক্যান্সার বিশেষজ্ঞের ব্যক্তিগত যত্ন নেন তার দৃ় সহায়ক দলের সাথে স্তর। একই সাথে, তিনি সম্প্রদায়ের পর্যায়ে বহু সচেতনতা শিবিরের জন্য সকল বয়সের রোগীদের উপকার করতে পারেন।

ডঃ রাহুল ভার্গব এর সাথে কীভাবে যোগাযোগ করবেন

ভারত ক্যান্সার সার্জারি পরিষেবা ভারতে তার চিকিত্সা পরিষেবার জন্য খুব বিখ্যাত। তারা কিছু সমস্যা-মুক্ত দর্শন নিশ্চিত করার জন্য তাদের চিকিত্সা ভ্রমণের প্রতিটি পদক্ষেপে বিশ্বব্যাপী রোগীদের সহায়তা করে। তাদের মূল শক্তি হ'ল তাদের সহায়তা যা তারা রোগীকে বিনামূল্যে সরবরাহ করে। তারা ডক্টর রাহুল ভরগ্বা হেমাটোলজিস্ট ফোর্টিস অ্যাপয়েন্টমেন্ট, ব্যয়ের মূল্যায়ন, এবং চিকিত্সা ভিসায় সহায়তা করার সাথে তাত্ক্ষণিক পরামর্শের প্রস্তাব দেন। ভারত ক্যান্সার সার্জারি পরিষেবা অবশ্যই অন্যতম অভিজ্ঞ ক্লিনিকাল সরবরাহকারী এবং তারা দুই দশকেরও বেশি সময় ধরে ভারতে আসা রোগীদের সহায়তা করে আসছে।

আপনি যদি ক্যান্সারে আক্রান্ত হয়ে থাকেন বা ক্যান্সার সম্পর্কিত আপনার কোনও প্রশ্ন থাকে তবে ডাঃ রাহুল ভরগবের সাথে পরামর্শ করুন, তিনি সেরা চিকিৎসা দেওয়ার পাশাপাশি আপনার প্রশ্নের জবাব দেন যাতে আপনি নিজের মেডিকেল রিপোর্টটি drrahulbhargava@indiacancersurgerysite.com ডটকম ডেকে পাঠাতে পারেন বা কল করতেও পারেন + 91-9371770341 বা একটি নিখরচায় পরামর্শ পূরণ করুন

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

অ্যাক্সেসযোগ্যতা আনলক করা: ভারতে কোলন ক্যান্সারের চিকিত্সার সর্বনিম্ন খরচের পথ

সংক্ষিপ্ত বিবরণ: কোলন ক্যান্সার হল এক ধরনের ক্যান্সার যা বড় অন্ত্রে (কোলন) শুরু হয়, যা পরিপাকতন্ত্রের চূড়ান্ত অংশ। কোলন ক্যান্সারের বিকাশ হলে, অস্ত্রোপচার অপারেশন, বিকিরণ প্রতিকার এবং ওষুধের প্রতিকার সহ, কেমোথেরাপি, লক্ষ্যযুক্ত চিকিত্সা এবং ইমিউনোথেরাপির পাশাপাশি এটি নিয়ন্ত্রণে সাহায্য করার জন্য অনেকগুলি চিকিত্সা করতে হবে। কোলন ক্যান্সারকে কোলোরেক্টাল ক্যান্সার বলা হয়; যে একটি সময়কাল যা কোলন ক্যান্সার এবং মলদ্বার ক্যান্সারকে মিশ্রিত করে, যা মলদ্বারের মধ্যেই বিকশিত হয়। ভারতে কোলন ক্যান্সারের অস্ত্রোপচারের চিকিৎসা সার্জারিটি সম্পূর্ণ চিকিত্সার পথের জন্য কোলোরেক্টাল ক্যান্সার নির্মূল করার জন্য সম্পাদিত হয়। টিউমার এবং লিম্ফ নোডগুলিও নির্মূল করা হয়, যৌথভাবে টিউমারের উভয় পাশে সাধারণ কোলনের একটি ছোট অংশের সাথে। এই পদ্ধতিটি সাধারণত খুব ছোট ধরনের কোলোরেক্টাল ক্যান্সার রোগীদের মধ্যে বাহিত হয়। ন্যূনতম আক্রমণাত্মক অস্ত্রোপচারের কৌশলগুলি সম্পূর্ণরূপে ক্ষেত্রে ভিত্তিক দক্ষ সার্জনদের দ্বারা ব্যবহার করা যেতে পারে। আপনার সার্জন অস্ত্রোপচারের আগে আপনার সাথে এটি নিয়ে আলোচনা করবেন এবং সর্বোত্ত