Skip to main content

ট্রাস্ট ডাঃ টি এস ক্লার জীবন বদলানোর পদ্ধতির জন্য ভারতের সেরা ইন্টারভেনশনাল কার্ডিওলজিস্ট

সংক্ষিপ্ত বিবরণ:

আপনার হার্টের ধমনীগুলি কোলেস্টেরল, কোষ বা বিভিন্ন উপকরণের তৈরি থেকে অবরুদ্ধ বা সংকীর্ণ হতে পারে। অ্যাঞ্জিওপ্লাস্টি ব্লকড ধমনীগুলি খুলে দেয় এবং আপনার হৃদয়ের পেশীতে প্রতিদিনের রক্ত প্রবাহকে পুনরুদ্ধার করে। এটি সর্বদা বড় অস্ত্রোপচার পদ্ধতি নয়। করোনারি হার্টে একটি পা বা বাহু ধমনীতে একটি ছোট পাঞ্চার মাধ্যমে ক্যাথেটার থ্রেডিংয়ের সহায়তায় এটি সম্পাদিত হয়। এটিতে একটি ছোট্ট বেলুনটি স্ফীত করে অবরুদ্ধ ধমনীটি খোলা হয়।

পদ্ধতিগুলির কয়েকটি সাধারণ ব্যবহার কী কী?

স্টিটিংয়ের সাথে বা ছাড়াই অ্যাঞ্জিওপ্লাস্টি সাধারণত রক্তাক্ত নালীগুলি ক্ষুন্ন বা ব্লক করে এবং রক্ত ​​প্রবাহকে বাধা দেয় এমন পরিস্থিতি মোকাবেলা করতে ব্যবহৃত হয়। এই শর্তগুলি অন্তর্ভুক্ত:
  • করোনারি ধমনী অসুস্থতা, ধমনীগুলির সংকীর্ণতা যা করোনারি হার্টের পেশীতে রক্ত ​​এবং অক্সিজেন বহন করে।
  • পেরিফেরাল আর্টারি ডিজিজ (প্যাড), পা বা বাহুতে ধমনীর সংকীর্ণতা।
  • ক্যারোটিড ধমনী স্টেনোসিস, ঘাড়ের ধমনীদের মস্তিষ্কে রক্ত ​​সরবরাহের সংকীর্ণতা।
  • বুকে, তলপেট, শ্রোণী, বাহু এবং পায়ে শিরাগুলিতে সঙ্কীর্ণ বা বাধা
  • কিডনি ধমনী সংকীর্ণ হওয়ার কারণে রেনাল ভাস্কুলার উচ্চ রক্তচাপ, উচ্চ রক্তচাপ। কিডনি বৈশিষ্ট্য বাড়ানোর জন্য অ্যানজিওপ্লাস্টি এবং স্টেন্টিং ব্যবহার করা যেতে পারে।
  • ডায়ালাইসিস ফিস্টুলা বা গ্রাফ্টগুলিতে সংকীর্ণ। ফিস্টুলা এবং গ্রাফট হ'ল কৃত্রিম রক্তনালী সংযোগকারী ডাক্তারদের কিডনি ডায়ালাইসিসে ব্যবহার। এই সংযোগগুলি সংকীর্ণ বা অবরুদ্ধ হয়ে গেলে সাধারণত অ্যাঞ্জিওপ্লাস্টি ব্যবহার করা হয়। কিছু ক্ষেত্রে প্রয়োজনে স্টিটিংও চাওয়া হতে পারে।
 

লোকেরা কেন ভারতে হার্ট সার্জারি করতে পছন্দ করে?

ভারতে কার্ডিয়াক চিকিত্সা অন্যান্য বিকশিত এবং অনুন্নত দেশগুলির গন্তব্যের মধ্যে বেশ জনপ্রিয়। মার্কিন যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যের মতো বিবর্তিত দেশগুলির রোগীরা ভারতে কার্ডিয়াক সার্জারির ব্যয় অসাধারণভাবে স্বল্প ব্যয় এবং অপেক্ষার অতিরিক্ত সময় বলে মনে করেন না, অনুন্নত দেশগুলি থেকে আসা ব্যক্তিরা তাদের বাজেটের মধ্যে সর্বাধিক উন্নত প্রযুক্তির উপস্থিতির দিকে আকৃষ্ট হন। চিকিত্সা পর্যটকরা হৃদয় শল্য চিকিত্সার জন্য ভারতে আসতে বেছে নেয় কারণ অন্য দেশগুলি একই মানের মানের চিকিত্সা করে না, তবে একই মানের পরিষেবার ভারতে এক -১ / ৩ এর চেয়ে কম দামে নেওয়া যেতে পারে। তদুপরি, ভারতে হার্ট সার্জারি সর্বাধিক উন্নত প্রযুক্তির সাহায্যে করা হয়, এটি বিশ্বের সবচেয়ে উন্নত দেশগুলির সাথে সমান।

ডঃ টি এস এস ক্লার দ্বারা প্রদত্ত সেরা ইন্টারভেনশনাল কার্ডিওলজি পরিষেবা

ডঃ টি এস ক্লার ভারতে সেরা অন্তর্বর্তী কার্ডিওলজিস্ট বহু হৃদয় এবং ভাস্কুলার সমস্যা নির্ণয়ের জন্য হস্তক্ষেপমূলক কার্ডিওলজি ব্যবহার করেন। ইন্টারভেনশনাল কার্ডিওলজিও তাকে অ্যাঞ্জিওপ্লাস্টি এবং ভালভ মেরামত বা প্রতিস্থাপনের মতো চিকিত্সাগুলি দিয়ে অস্ত্রোপচার এড়াতে সহায়তা করে। তিনি আজ ব্যবহৃত অনেক প্রযুক্তি উদ্ভাবন করেছেন এবং আপনার যত্নের বিকল্পগুলি এগিয়ে নিয়ে যেতে তারা ক্ষেত্রটি উদ্ভাবন করে চলেছে। তিনি হার্টের অবস্থার উন্নতি করতে এবং লক্ষণগুলি পরিচালনা করতে বেশ কয়েকটি পরিশীলিত ন্যূনতম আক্রমণাত্মক প্রক্রিয়া সম্পাদন করেন। ভারতের শীর্ষ অ্যাঞ্জিওপ্লাস্টি সার্জনদের লক্ষ্য ছিল তাঁর রোগীদের এমন একটি মানসম্পন্ন জীবন যা তাদের দরজাগুলোর মধ্য দিয়ে আসার আগে তাদের অপ্রয়োগ্য হতে পারে with ডঃ টি এস ক্লার অতুলনীয় প্রশিক্ষণের সাথে সর্বনিম্ন আক্রমণাত্মক কৌশলগুলির সর্বশেষতাকে একত্রিত করে এই লক্ষ্যটি অর্জন করেছেন। তিনি তার বেশিরভাগ সময় মেডিকেল অফিসগুলিতে রোগীদের সাথে সাক্ষাত করতে ব্যয় করেন এবং রোগীদের কার্ডিওভাসকুলার অবস্থার অগ্রগতি বন্ধ করতে সহায়তা করার জন্য প্রতিরোধমূলক কৌশল ব্যবহার করেন। অনেক আন্তর্জাতিক রোগী তার তত্ত্বাবধানে চিকিত্সা করা হয়েছে।

কঙ্গোর রোগীর গল্পটি এখানে পড়ুন এরদেনী সি কামার, যিনি ভারতে একটি সফল বেলুন অ্যানিওপ্লাস্টি করেছিলেন।

কীভাবে ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবার সাথে যোগাযোগ রাখবেন

ইন্ডিয়া কার্ডিয়াক সার্জারি পরিষেবা হ'ল এমন একটি সংস্থা যা আন্তর্জাতিক স্তরের স্বাস্থ্যসেবা চিকিত্সা রোগীর বিশ্বজুড়ে একটি ব্যয়বহুল চিকিত্সার পাশাপাশি কোনও অপেক্ষার সময় এবং প্রিমিয়ার স্মরণীয় ছুটির দিন / বিনোদনমূলক সুযোগগুলির সাথে নিয়ে আসার লক্ষ্যে সম্পূর্ণ স্বাস্থ্যসেবা পর্যটন পরিষেবা উপস্থাপন করে। আমরা আপনাকে চিকিত্সা চিকিত্সা, শল্য চিকিত্সা, হাসপাতালে ভর্তির জন্য লজিস্টিকস, ভিসা, এবং পরিবহণের পাশাপাশি ভারতের শীর্ষ অ্যাঞ্জিওপ্লাস্টি সার্জনদের সাথে যোগাযোগ করতে সহায়তা করি.

আরও পড়ুন: ভারতে শীর্ষ 10 অ্যাঞ্জিওপ্লাস্টি সার্জন

ডঃ টি এস ক্লার সাথে যোগাযোগ করুন
ইমেল - drtskler@indiacardiacsurgerysite.com
কল করুন - + 91-9370586696

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

লিভার ক্যান্সার মার্ভেল: ভারতে ব্যাঙ্ক না ভেঙে সর্বোত্তম স্বাস্থ্য অর্জন করা

সংক্ষিপ্ত বিবরণ: লিভার ক্যান্সার বিশ্বব্যাপী ত্রয়োদশ সর্বাধিক সাধারণ ক্যান্সার, প্রতি বছর 30,000 এরও বেশি নতুন কেস সনাক্ত করা হয়। লিভার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ যা ছাড়া শরীর কাজ করতে পারে না। এটি অমেধ্য ফিল্টারিং এবং পিত্ত উত্পাদনে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, যা খাদ্য হজম এবং চর্বি প্রক্রিয়াকরণে সহায়তা করে। লিভার ক্যান্সারের উৎপত্তি লিভারের টিস্যুতে, যা পেটের উপরের অংশে, ডায়াফ্রামের নীচে এবং পেটের উপরে থাকে। সংক্রমণ বা অসুস্থতার কারণে লিভারের ক্ষতি লিভার ক্যান্সারের ঝুঁকি বাড়ায় এবং এই রোগগুলির জন্য চিকিত্সার বিকল্পগুলিকে প্রভাবিত করতে পারে। লিভার ট্রান্সপ্লান্ট সার্জারি ভারতে আরও সাশ্রয়ী মূল্যের সর্বনিম্ন মূল্যে ভারতে সেরা লিভার ক্যান্সার সার্জারি একটি অপেক্ষাকৃত নতুন থেরাপিউটিক বিকল্প, এবং ফলস্বরূপ, এটি অস্বাভাবিক এবং ব্যয়বহুল উভয়ই থেকে যায়। যাইহোক, বিশ্বব্যাপী যে ব্যক্তিরা এই চিকিত্সার খোঁজ করছেন কিন্তু খরচের বিষয়ে উদ্বিগ্ন তাদের জন্য চমৎকার খবর হল যে তারা তাদের দেশের তুলনায় খরচের একটি ভগ্নাংশে ভারতে এই চিকিত্সা গ্রহণ করতে পারে। আন্তর্জাতিক রোগীদের জন্য ভ্রমণ  সর্ব