Skip to main content

ডঃ ধর্ম চৌধুরী: ভারতে একটি প্রিমিয়ার হাড়ের ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ

সংক্ষিপ্ত বিবরণ:


একটি অস্থি মজ্জা প্রতিস্থাপন একটি প্রক্রিয়া যা স্বাস্থ্যকর হাড় মজ্জা স্টেম কোষগুলির ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হাড় মজ্জা প্রতিস্থাপন করে। লিকিমিয়া, লিম্ফোমা বা একাধিক মেলোমা মতো কিছু ক্যান্সারের পদ্ধতিটি সুপারিশ করা যেতে পারে; অথবা এমন রোগে যা হাড় মজ্জা কোষগুলির উত্পাদনকে প্রভাবিত করে যেমন অ্যাপ্লাস্টিক এনিমিয়া, থ্যালাসেমিয়া বা মারাত্মক রোগ প্রতিরোধ ক্ষমতা। হাড়ের মজ্জা প্রতিস্থাপনের পূর্বে, কেমোথেরাপি, রেডিওথেরাপি বা উভয় ট্রান্সপ্লান্টের জন্য শরীর প্রস্তুত করতে সক্ষম হতে পারে। এই হাড় মজ্জা মধ্যে বিকাশ নতুন স্টেম কোষে দেয়।

ভারতে ড। ধর্ম চৌধুরী বিএলকে হাসপাতালের বিএমটি সার্জন আন্তর্জাতিক সম্প্রদায়ের জন্য একটি প্রতিশ্রুতিবদ্ধ উৎস


ড। ধর্ম চৌধুরী হেম্যাটোলজিস্ট এবং ব্লে ম্যারো ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ বিএলকে সুপার স্পেশালিটি হসপিটালের নতুন দিল্লির একটি অধুনিক অস্থি মজ্জা প্রতিস্থাপন সেবা প্রদান করে। তিনি 800 * হাড় মজ্জা প্রতিস্থাপন সম্পন্ন করেছেন, যা ভারতের বৃহত্তম সংখ্যা। তিনি স্বতঃস্ফূর্ত ও অ্যালজোনিনিক স্টেম সেল ট্রান্সপ্লান্ট উভয় জন্য জাতীয় এবং আন্তর্জাতিক রোগীদের জন্য ভারতের একটি রেফারেল শ্রেষ্ঠ হাড় মজ্জা প্রতিস্থাপন বিশেষজ্ঞ হিসাবে স্বীকৃত হয়। স্টেম সেল ট্রান্সপ্লান্ট পদ্ধতির জন্য রোগীদের ওমান, ইরাক, ইয়েমেন, আফগানিস্তান, শ্রীলঙ্কা, নাইজেরিয়া, বাংলাদেশ, নেপাল, বার্মা, কেনিয়া, সংযুক্ত আরব আমিরাত, ইন্দোনেশিয়া, ভুটান, মালয়েশিয়া, ফিলিপাইন এবং পাকিস্তান থেকে উল্লেখ করা হয়েছে। তার সাথে কম খরচে হাড়ের মজ্জা প্রতিস্থাপন আন্তর্জাতিক রোগীদের জন্য বরাদ্দের চেয়ে কম নয়, যা তাদের বাড়ির চেয়ে কম মূল্যে সুস্থ হওয়ার সুযোগ দেয়। এটি রোগীদের একের মধ্যে দুটি সুবিধা দেয়; তারা চিকিত্সা পেতে পারেন এবং তাদের থাকার সময় দেশের অন্বেষণ উপভোগ করতে পারেন।


ডঃ ধর্ম চৌধুরী ভারতে হাড় মজ্জা প্রতিস্থাপন প্রক্রিয়া সহজতর করে তোলে


একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের পদ্ধতিটি একটি বর্ধিত এক, প্রাথমিকভাবে দীর্ঘমেয়াদী ফলো-আপ যত্নের মাধ্যমে সমস্ত পরিকল্পনা তৈরির পরিকল্পনা থেকে। আপনি যখন ট্রান্সপ্লান্টের জন্য ভারতে সেরা হাড় ম্যারো ট্রান্সপ্লান্ট সার্জন ডাঃ ধর্ম চৌধুরী আসবেন:

  • তিনি আপনার ট্রান্সপ্লান্ট প্রক্রিয়া ব্যাখ্যা এবং আপনার চিকিত্সা শুরু করার আগে আপনার সব প্রশ্নের উত্তর দেবে।
  • ট্রান্সপ্লান্টের জন্য প্রস্তুত হওয়া এবং ট্রান্সপ্লান্টের ফর্মের জন্য ম্যানুয়াল হিসাবে আপনি একটি বিস্তারিত গাইড পাবেন।
  • তিনি প্রতি সপ্তাহে ক্লাস এবং রোগীদের ট্রান্সপ্লান্ট এবং পুনরুদ্ধারের জন্য প্রস্তুত করতে সাহায্য করে।
  • একবার আপনি চিকিত্সা শুরু করার পরে, তিনি আপনাকে এবং আপনার পরিবারের সমগ্র প্রক্রিয়া নেভিগেট করতে সাহায্য করবে।
  • আপনার ট্রান্সপ্লান্টের পরে, আপনার দীর্ঘমেয়াদী ফলোআপ টিম আপনাকে সারাজীবন যত্ন এবং সহায়তা প্রদান করতে এখানে আসবে।


ডাঃ ধর্ম চৌধুরী হাড়ের মজ্জা প্রতিস্থাপন সহজ করে তোলে এটি ব্যথা মুক্ত


ড। ধর্ম চৌধুরী হেম্যাটোলজিস্ট এবং ব্লে ম্যারো ট্রান্সপ্লান্ট বিশেষজ্ঞ বিএলকে সুপার স্পেশালিটি হসপিটালের নতুন দিল্লি আপনাকে দক্ষ ও সমন্বিত যত্ন সরবরাহ করে। তিনি উন্নত চিকিৎসা প্রযুক্তি দ্বারা সমর্থিত প্রম্পট নির্ণয়ের এবং সময়মত চিকিত্সা প্রদান লক্ষ্য। তিনি স্টেম সেল এবং হাড় মজ্জা প্রতিস্থাপন এবং লক্ষ্যযুক্ত থেরাপিতে তার বিশেষত্বের প্রশংসা করেন, তার লক্ষ্যটি অস্বাভাবিক কোষগুলির নেতিবাচক প্রভাবগুলি হ্রাস করার জন্য রোগের কারণ আবিষ্কার এবং চিকিত্সা করা। তিনি ইতিবাচক ফলাফল সঙ্গে দক্ষ চিকিত্সা উপলব্ধ করা হয়; রোগের পুনরাবৃত্তি প্রতিরোধ, রোগীর খরচ কমানোর সময়।


কেন ভারত ক্যান্সার সার্জারি সেবা নির্বাচন করুন


আপনি যদি ভারতে স্থানান্তরিত হন, কেবল প্রতিস্থাপন সম্পন্ন করতে এবং সবকিছু সম্পর্কে অবগত হবেন, তাহলে আপনি ভারতের ক্যান্সার সার্জারি পরিষেবাদির সাথে যোগাযোগ করতে পারেন। আমরা ভারতে চিকিৎসা সরবরাহকারী হিসাবে সেবা করি এবং আপনার ব্যাঙ্কগুলিকে নষ্ট করে না এমন খরচতে চিকিত্সা, সার্জন বা হাড় মজ্জা প্রতিস্থাপনের বিশেষজ্ঞদের সন্ধান করতে আপনাকে সহায়তা করি। শুধু একটি তদন্ত করা; আমাদের সমর্থন দল শীঘ্রই যোগাযোগ করা হবে। আপনার সাবধানে ডকুমেন্টেড বিশদের সাথে, আমরা আপনাকে একাধিক বিকল্প সরবরাহ করি এবং পাশাপাশি প্রত্যেকটি অনুশীলনকারী এবং সুবিধা যেখানে আপনার নির্ণয় বা চিকিত্সা ঘটতে পারে সে সমস্ত তথ্য সরবরাহ করি। ফ্লাইট, বাসস্থান, পরিবহন, বৈধ পাসপোর্ট, ভ্রমণ স্বাস্থ্য পরামর্শ, প্রতিরক্ষা (যদি প্রয়োজন হয়), স্থানীয় সেল ফোন অ্যাক্সেস, পাশাপাশি পরিবারের সদস্যদের / যত্নশীলদের সাথে সফর এবং দর্শনীয় স্থান অন্তর্ভুক্ত করার জন্য আপনার ব্যবস্থাগুলি যথাযথভাবে চিকিত্সা করা হবে। ভারত ক্যান্সার সার্জারি পরিষেবা আপনার চিকিৎসা ভ্রমণের বিভিন্ন পর্যায়গুলির মাধ্যমে একটি মসৃণ এবং আরামদায়ক সংক্রমণ সহজতর করার জন্য প্রয়োজনীয় সমস্ত তথ্য সম্পর্কে আপনাকে অবগত রাখে।

আরও তথ্যের জন্য, আমাদের বন্ধুত্বপূর্ণ এবং জ্ঞানী উপদেষ্টাগুলির সাথে কথা বলুন, এখন আমাদের কল করুন: + 91-9371770341।

ড। ধর্ম চৌধুরী এর ই-মেইল আইডি,
dr.dharmachoudhary@indiacancersurgerysite.com

Comments

Popular posts from this blog

নিরাময়ের উত্তরাধিকার: মুম্বাইয়ের লীলাবতী হাসপাতালে ডাঃ পি জগন্নাথ

সংক্ষিপ্ত বিবরণ: ক্যান্সার এমন একটি অবস্থা যার দ্রুত নির্ণয় এবং চিকিত্সা প্রয়োজন। ক্যান্সারের মতো উপসর্গ সহ অনেক রোগ রয়েছে, তাই দেরি না করে আপনার ডাক্তারের সাথে পরামর্শ করা অপরিহার্য। প্রাথমিক পর্যায়ে ক্যান্সার সনাক্ত করা প্রায়শই একটি নিরাময়ের সর্বোত্তম সুযোগ প্রদান করে। ভারতে, পুরুষদের মধ্যে সবচেয়ে সাধারণ পাঁচটি ক্যান্সারের মধ্যে রয়েছে ফুসফুস, লিভার, পাকস্থলী, কোলন, মলদ্বার এবং প্রোস্টেট। মহিলাদের জন্য, স্তন, জরায়ু, কোলন, মলদ্বার, ফুসফুস এবং লিভার সবচেয়ে সাধারণ ক্যান্সার। ক্যান্সারের বিভিন্ন রূপের ব্যবস্থাপনার জন্য প্রয়োজন বুদ্ধিমত্তা, একটি শক্তিশালী চিকিৎসা পটভূমি, ব্যবহারিক দক্ষতা এবং রোগীর যত্নের প্রতি অটল প্রতিশ্রুতি। চিকিত্সা এবং পদ্ধতি মাথা ও ঘাড়ে টিউমার থোরাসিক টিউমার স্তনের টিউমার গ্যাস্ট্রোইনটেস্টাইনাল ট্র্যাক্ট টিউমার জিনিটোরিনারি ট্র্যাক্ট টিউমার হাড় এবং নরম টিস্যু টিউমার গাইনোকোলজিক্যাল ম্যালিগন্যান্সি পেডিয়াট্রিক ম্যালিগন্যান্সি লিভার এবং পিত্তথলি সিস্টেম (হেপাটো-বিলিয়ারি ক্যান্সার) অস্ত্রোপচারের অনকোলজি যত্নের জন্য কেন ভারতে ড. পি. জগন্নাথকে বেছে নিন? কারণ

ভারতে ভালভ প্রতিস্থাপন সার্জারি: হার্টের রোগীদের জন্য কম খরচের সমাধান

  সংক্ষিপ্ত বিবরণ: হার্ট ভালভ অস্ত্রোপচার পদ্ধতি হ'ল হার্টের ভালভ ডিসঅর্ডার চিকিত্সার একটি কৌশল। হার্টের ভাল্বের রোগে, কারণ 4টি হার্টের ভালভের মধ্যে অন্তত একটি যা সঠিক দিকে রক্ত প্রবাহিত করতে সাহায্য করে তা সঠিকভাবে কাজ করে না। এই ভালভগুলির মধ্যে রয়েছে মাইট্রাল ভালভ, ট্রিকাসপিড ভালভ, পালমোনারি ভালভ এবং অর্টিক ভালভ। প্রতিটি ভালভের ফ্ল্যাপ থাকে যাকে লিফলেট বলা হয়, মাইট্রাল এবং ট্রিকাসপিড ভালভের জন্য এবং কাসপ, মহাধমনী এবং পালমোনারি ভালভের জন্য, যখন এই ফ্ল্যাপগুলি প্রতিটি হৃদস্পন্দনের সাথে খোলা এবং বন্ধ হয়। কখনও কখনও ভালভগুলি ভালভাবে খোলা বা বন্ধ হয় না, যা আপনার দেহে আপনার হৃদয়ে রক্ত ​​প্রবাহকে ব্যাহত করে। ভালভ প্রতিস্থাপন সার্জারির পদ্ধতি যদি আপনার হার্টের ভালভ মেরামত করা না যায় এবং একটি ক্যাথেটার-ভিত্তিক পদ্ধতি সম্ভব না হয়, তাহলে ভালভটি প্রতিস্থাপনের প্রয়োজন হতে পারে। হার্টের ভালভ প্রতিস্থাপন করতে, আপনার সার্জন হার্টের ভালভটি সরিয়ে দেন এবং এটিকে একটি যান্ত্রিক ভালভ বা গরু, শূকর বা মানুষের হার্টের টিস্যু থেকে তৈরি একটি ভালভ দিয়ে প্রতিস্থাপন করেন। জৈবিক ভালভগুলি প্রায়শই শেষে

গুরগাঁওয়ে আশা নিয়ে আসা: ফোর্টিস হাসপাতালে ডাঃ রাহুল ভার্গবের নিরাময় স্পর্শ

  সংক্ষিপ্ত বিবরণ: একটি অস্থিমজ্জা প্রতিস্থাপন হল একটি চিকিৎসা পদ্ধতি যা অকার্যকর বা ক্ষতিগ্রস্ত অস্থি মজ্জা প্রতিস্থাপন করার জন্য ডিজাইন করা হয়েছে, যা স্টেম কোষের সাথে লাল এবং সাদা রক্তকণিকা উৎপাদনের জন্য দায়ী। রেডিয়েশন বা কেমোথেরাপির মতো কারণগুলির কারণে অস্থি মজ্জা আপস করলে এই হস্তক্ষেপটি প্রয়োজনীয় হয়ে ওঠে। লিউকেমিয়া, লিম্ফোমা, মাল্টিপল মায়লোমা, অ্যামাইলয়েডোসিস, সিকেল সেল অ্যানিমিয়া, অ্যাপ্লাস্টিক অ্যানিমিয়া, বা গুরুতর ইমিউনোডেফিসিয়েন্সি সিন্ড্রোমের মতো নির্দিষ্ট অবস্থার সাথে মোকাবিলা করা ব্যক্তিদের অস্থি মজ্জা প্রতিস্থাপনের জন্য বিবেচনা করা যেতে পারে যদি অন্যান্য চিকিত্সার পদ্ধতিগুলি তাদের স্বাস্থ্যের উন্নতিতে অকার্যকর প্রমাণিত হয়। অস্থি-মজ্জা প্রতিস্থাপনের ধরন: একটি অস্থি মজ্জা প্রতিস্থাপনের স্বাস্থ্যের বিভিন্ন পরিসরের জন্য প্রয়োজন হতে পারে এবং পদ্ধতি এবং কৌশল সেই অনুযায়ী পরিবর্তিত হতে পারে। বিভিন্ন ধরনের অস্থি মজ্জা প্রতিস্থাপন বিভিন্ন রোগ এবং অস্থি মজ্জার ক্ষতি মোকাবেলার জন্য উপলব্ধ: অটোলোগাস ট্রান্সপ্লান্ট: এই পদ্ধতিতে ট্রান্সপ্ল্যান্টের জন্য রোগীর নিজস্ব স্টেম স